আধিপত্য নিয়ে বিএনপির দুই পক্ষের সংঘর্ষ, কৃষক দল নেতা নিহত

Loading

মাগুরায় বিএনপির দুইপক্ষের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহতের নাম ওয়াজেদ আলীর (৫০)। তিনি জাতীয়তাবাদী পৌর কৃষক দলের সহসভাপতি। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

নিহত ওয়াজেদ আলী মাগুরা সদর উপজেলার ডেফুলিয়া গ্রামের তোরাপ আলির ছেলে।

মাগুরা জেলা কৃষক দলের সদস্যসচিব জাহাঙ্গীর আলম হীরা ওয়াজেদ আলীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসী জানান, বুধবার (২৯ আগস্ট) সকালে সদর উপজেলার ডেফুলিয়া বাজারে এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১৪ জনকে আহত অবস্থায় মাগুরা ২৫০ বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে শিমুল নামের একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা ও ওয়াজেদ আলিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় ওয়াজেদ আলির মৃত্যু হয়।

জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদ ও জেলা বিএনপির সদস্য মনোয়ার হোসেন খানের সমর্থকরা বিরোধের জেরে সংঘর্ষে জড়িয়ে পড়েন। যিনি মারা গেছেন তিনি মনোয়ার হোসেনের পক্ষের সমর্থক বলে তার ভাই মনিরুল ইসলাম জানিয়েছেন।

আধিপত্য নিয়ে এ সংঘর্ষ হয় বলে নিশ্চিত করে মাগুরা সদর থানার ওসি মেহোদী হাসান রাসেল বলেন, গত বুধবার সামান্য ঘটনা নিয়ে সংঘর্ষের সূত্রপাত হয়। দুই পক্ষই বিএনপির রাজনীতি করে। এতে কয়েকজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নেন। বৃহস্পতিবার সন্ধ্যার পর ডেফুলিয়ার একজন ফরিদপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে শুনেছি। এ ঘটনায় কোনো পক্ষই পুলিশের কাছে এখন পর্যন্ত অভিযোগ দেয়নি।