আশুলিয়ায় ঝুট ব্যবসা দখলে সমন্বয়ক পরিচয়ে অগ্নিসংযোগের হুমকি

Oplus_0

Loading

সাভার প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় সমন্বয়ক পরিচয়ে একটি তৈরি পোশাক কারখানার ঝুট ও টিফিন ব্যবসা জোরপূর্বক দখলসহ কারখানা জ্বালিয়ে দেয়ার হুমকির অভিযোগ উঠেছে। এঘটনায় আতঙ্কিত কারখানা কর্তৃপক্ষ থানায় একটি লিখিত অভিযোগ করে নিরাপত্তা চেয়েছেন।

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান। এর আগে বৃহস্পতিবার রাতে আশুলিয়া থানায় লিখিত অভিযোগটি করেন দক্ষিণ গৌরিপুর এলাকার আলটিম্যাট ফ্যাশন লিমিটেড কারখানার তত্ত্বাবধায়ক তোছাদ্দেক হোসেন।

লিখিত অভিযোগে বলা হয়, গতকাল সকালে নাজমুল মন্ডল ও গোলাম রসুলসহ অজ্ঞাত ১০-১২ জন দেশীয় অস্ত্র এবং লাঠিসোটা নিয়ে জোরপূর্বক কারখানার ভিতরে প্রবেশ করে। এসময় তারা কারখানার ঝুট ও টিফিন ব্যবসা  তাদের দিয়ে দেয়ার জন্য হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করতে থাকে। এমনকি তাদের কথায় সম্মত না হলে কারখানায় অগ্নিসংযোগ করে জ্বালিয়ে দেয়াসহ শান্তিতে এলাকায় ব্যবসা পরিচালনা করতে দেবে না বলেও হুমকি প্রদান করে চলে যায় তারা।

আলটিম্যাট ফ্যাশন লিমিটেড কারখানার তত্ত্বাবধায়ক তোছাদ্দেক হোসেন বলেন, একটি চক্র আমাদের কারখানার ঝুট ও টিফিন ব্যবসা জোরপূর্বক বেআইনি ভাবে দখলের চেষ্টা করছে। গতকাল যারা কারখানায় এসেছিলো তারা নিজেদের শিক্ষার্থী পরিচয় দিয়েছে। যারা শিক্ষার্থী পরিচয়ে এমন অপরাধমূলক কাজে লিপ্ত হচ্ছে তাদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনের আইনানুগ ব্যবস্থা নেয়া প্রয়োজন।

অভিযুক্ত নাজমুল মণ্ডল বলেন, আমি একজন স্টুডেন্ট ও ড্যাফোডিল ইউনিভার্সিটির একজন সমন্বয়ক।  আমি ওই কারখানায় গিয়েছিলাম তাদের ব্যবসা নিয়ে কোন সমস্যা হচ্ছে কি না এটা জানতে। কিন্তু আমার বিরুদ্ধে কেন অভিযোগ দায়ের করেছে আমি জানি না। বাদীর নম্বরটা দেন আমি একটু কথা বলবো।

এব্যাপার আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান বলেন, অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এব্যাপারে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।