আশুলিয়ায় মুসার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

Loading

সাভার প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থীর বিরুদ্ধে সৎ ভাইয়ের জমি জোরপুর্বক দখলের অভিযোগ উঠেছে।

শুক্রবার (৯ অক্টোবর) সকালে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রার্থী মোশাররফ হোসেন মুশাসহ ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫ থেকে ৭ জনের বিরুদ্ধে তারই সৎ ভাই মজিবুর রহমান আশুলিয়া থানায় হজির হয়ে এই অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন- আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের মৃত আব্দুল মান্নানের ছেলে মহিবুর রহমান (৪০), আজিবর রহমান আজি (৩৭), নাজিমুদ্দিন নাজি (৩৬)।

অভিযোগের এজাহারের তথ্যমতে, আশুলিয়ার মনসন্তোষ মৌজার আর এস খতিয়ান ৩৯৪, আর এস দাগ ৪৭৮, ৭০ শতাংশ পরিমান জমি খোগ দখল করে আসছেন মজিবুর রহমান। কিন্তু এই জমি অভিযুক্তরা দীর্ঘদিন ধরে জোর পুর্বক দখলের পায়তারা করে আসছে। একই সাথে দখল ছেড়ে দেওয়ার জন্য প্রান নাশের হুমকিসহ নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে আসছে। এমতাবস্থায় তার স্বাভাবিক চলাফেরা বিঘ্নিত হচ্ছে। এ ব্যাপারে আদালতে মামলা দায়ের করলে (মামলা নং ৬০৯/২০১৯) ২০১৯ সালের গত ২৮ মার্চ জমিতে স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশ দেয় আদালত। কিন্তু আদালতের নেষেধাজ্ঞা অমান্য করে বিবাদিরা অনধিকার প্রবেশ করে বাড়ি নির্মানের জন্য রাজমিস্ত্রী দিয়ে নির্মান কাজ আরম্ভ করে। আদালতের নিষেধাজ্ঞা পর্যন্ত অপেক্ষা করতে বললে বিবাদীরা মজিবুর রহমানকে প্রাননাশের হুমকি প্রদান করে ও মারপিটের প্রস্তুতি গ্রহণ করে। পরে থানায় হাজির হয়ে তিনি এই অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে বিবাদী মুশা বলেন, আমার ওই জমির আশেপাশে কোন জমি নাই। আমার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা ভিত্তিহীন। তবে শুনেছি থানায় অভিযোগ হয়েছে এবং তদন্ত করতে থানা থেকে পুলিশ এসেছিল।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক জলিল বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ হাতে পেয়েছি। বিষয়টি তদন্তের জন্য ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। একই সাথে দুপক্ষকে থানায় ডাকা হয়েছে তারা আসতেও ছেয়েছেন।