করোনায় অসহায় রিক্সা চালকের পাশে সাব্বির পাঠান

Loading

সাভার প্রতিনিধি : দেশে করোনা ভাইরাসের প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ ও অসহায় হয়ে পড়েছে দিনমজুর এবং খেটে খাওয়া মানুষগুলো ।

জনসাধারণের সীমিত চলাচলের কারণে এখন অনেকটাই কর্মহীন খেটে খাওয়া রিকশা চালকরা। এমন কর্মহীন ১০০ জন রিক্সা চালকের পাশে দাঁড়ালেন সাভারের অধরচন্দ্র সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক ভিপি মো. সাব্বির পাঠান।

বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার জয়পুর গ্রামের পাঠান বাড়ির মরহুম আব্দুল হেকিম পরিবারের উদ্যোগে ১০০ রিক্সা, অটো ভ্যান চালক ও গ্রাম পুলিশের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

প্রঠান বাড়ির কর্ণধার সাভার অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের সাবেক ভিপি মো. সাব্বির পাঠান জানান, মহামারী করোনা ভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছেন রিক্সা, আটো ও ভ্যানচালকসহ স্বল্প আয়ের মানুষ। এমন অসহায় মানুষের কথা চিন্তা করে প্রতিটি স্টেশনে গিয়ে নিজের সামর্থ অনুযায়ী দুস্থদের সাহায্য করেছি। আশা করি সমাজের সকল বিত্তবানরাও এই দুর্যোগে অসহায় মানুষের প্রতি তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিবেন।

এসময় উপস্থিত ছিলেন মো. ইকবাল হোসেন মেম্বার, সাংবাদিক উজ্জল হোসেন, মো. ইয়াসিনসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

উল্লেখ্য, দেশে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই নিজ উদ্যোগে দুস্থদের সহায়তা ও গণসচেতনা সৃষ্টিতে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন সাব্বির পাঠান নামের এই কিশোর। তার এমন বিভিন্ন সেবামূলক কর্মকান্ড ইতিমধ্যে নানা মহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।