কোন অনিয়মের সঙ্গে দলের কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : ডা: সালাউদ্দিন

Loading

স্টাফ রিপোর্টার : ঢাকা-১৯ আসন, সাভারের বিএনপি’র সাবেক সংসদ সদস্য ও দলের কেন্দ্রিয় কমিটির সহ-পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক ডাঃ দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবু বলেছেন, কোন অন্যায়-অনিয়মের সঙ্গে দলের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এটা শুধু আমার কথা না, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের এ নির্দেশনা দিয়েছেন। কেউ দলের নির্দেশনা অমান্য করলে ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন।

ডাঃ দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবুর সাভার পৌরসভার ব্যাংক কলোনীর বাসায় আজ বৃহস্পতিবার মতবিনিময়ে তিনি এ কথা বলেছেন। তিনি বলেছেন, সাভার-আশুলিয়ায় বৈষম্য বিরোধী আন্দোলনকালে অর্ধশতাধিক হত্যাকান্ড ঘটেছে। ইতোমধ্যে এসব ঘটনায় দুই থানায় ১৫টি হত্যা মামলা হয়েছে। এ সব মামলায় কিছু অনাকাঙ্খিত মানুষের নাম এবং বিএনপি নেতাকর্মীদেরও নাম এসেছে। কিছু মানুষ ব্যক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য অনেক নিরীহ মানুষকে এসব মামলায় ফাঁসিয়েছে। গুলি করে হত্যা করা হয়েছে সাভারে অথচ মামলায় রংপুরের এমপি, উপজেলা চেয়ারম্যানসহ অন্য নেতাদেরও আসামী করা হয়েছে। যা মোটেও কাম্য নয়।

তিনি এসব ঘটনা নিরসনে সকলের সহযোগিতা কামনা করেছেন।

তিনি বলেন, বিভিন্ন স্থানে গার্মেন্টের জুট ব্যবসার নিয়ন্ত্রণ, জমি দখল, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের পদ থেকে অপসারণসহ বিভিন্ন অভিযোগ আসছে। জমি দখলের প্রক্রিয়ায় একটি স্থানে কতিপয় ব্যক্তি আমার নামেও সাইন বোর্ড ঝুলিয়ে দখল করার চেষ্টা করেছিল। খবর পেয়ে আমি লোকজন পাঠিয়ে সেই অপচেষ্টা রোধ করি এবং সাইন বোর্ড অপসারণ করি। এ সব ঘটনা আমাদের দলীয় নেতাকর্মীরা কেউ জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডাঃ দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবু আরও বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র-গণআন্দোলনে ফলে বাংলাদেশ দ্বিতীয়বারের মতো স্বাধীন হয়েছে। এ আন্দোলনে অনেক রক্ত ঝরেছে। অনেক ত্যাগের বিনিময়ে আজ আমরা কথা বলতে পারছি। দেশ পুনর্গঠনের সুযোগ পেয়েছি। আমরা দেশের শান্তি-শৃঙ্খলা এবং উন্নতির জন্য আন্তরিকভাবে কাজ করতে চাই। এ লক্ষ্য অর্জনে সকলের সহযোগিতা চাই।

মতবিনিময় সভায় সাভার থানা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌর বিএনপির সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদির, ঢাকা জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর খোরশেদ আলম, পৌর বিএনপির সহ-সভাপতি এ্যাডভোকেট নাজিম উদ্দিন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর আবদুর রহমান, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আহসান উল্লাহ, আশুলিয়া থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শরীফুল আলম, সাভার থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ শাহীন, থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সুরুজ্জামান, ঢাকা জেলা ছাত্রদলের সাবেক আহবায়ক তমিজ উদ্দিনসহ নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।