চাঁদা না দেয়ায় রাস্তা বন্ধ করে দিলো প্রতিপক্ষের সন্ত্রাসীরা ।

Loading

দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় সাভারে প্রতিপক্ষের ভাড়াটে সন্ত্রাসীদের বিরুদ্ধে রাতের আঁধারে চলাচলের রাস্তার বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে। সোমবার দিবাগত রাতে পৌরসভার গেন্ডা মহল্লার ইসমাইল হোসেনের বাড়ির সামনে দশ ইঞ্চি মোটা প্রাচীর তুলে বাড়িতে যাতায়াতের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয় স্থানীয় সন্ত্রাসী ডালিম বাহীনির সদস্যরা।

এঘটনায় ভুক্তভোগী বাড়ির মালিক সাভার মডেল থানায় বিষয়টির প্রতিকার চেয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে সাভার মডেল থানার এসআই রুবেল হোসেন ঘটনাস্থলে গেলে সন্ত্রাসী ডালিমসহ তার সহযোগীরা পুলিশের সামনেই ওই বাড়ির মালিককে মারধরের চেষ্টা চালায়। এসময় পরিস্থিতি স্বাভাবিক রাখতে উভয় পক্ষকে জমিতে না যাওয়ার নিদের্ষ দেন এবং বিষয়টি বসে মীমাংসা করার প্রস্তাব দেন।

তবে ভুক্তভোগী বাড়ির মালিক ইসমাইল হোসেন বলেন, চাঁদা না দেয়ায় রাতের আঁধারে সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার বাড়ির একমাত্র চলাচলের রাস্তাটি বন্ধ করে দিয়েছে সন্ত্রাসী ডালিম ও তার সহযোগীরা। আমি প্রতিকার চাইতে গেলে পুলিশ আমাকে সহযোগীতা না করে উল্টো প্রতিপক্ষের সাথে বসে বিষয়টি মীমাংসার কথা বলেন। তাহলে এখন কি আমাকে সন্ত্রাসীদের দাবি করা টাকা দিয়েই বাড়িতে ঢুকতে হবে বলেও প্রশ্ন তুলেন।
স্থানীয় হাবিবুর রহমান বলেন, ডালিম এলাকায় উঠটি বয়সী ছেলেদের নিয়ে একটি বাহীনি গড়ে তুলেছে।

সে রাজনৈতিক নেতাকর্মীদের মিছিলে গিয়ে তাদের কর্মী দাবি করে এলাকায় মাদক ব্যবসা এবং যেসব জমিতে দুই পক্ষের মধ্যে বিরোধ চলে সেখানে মোটা অঙ্কের টাকার বিনিময়ে পক্ষ হয়ে জমি দখল করে থাকে।

জানতে চাইলে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল হোসেন বলেন, চাঁদা দাবির লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে অভিযোগকারীর বাড়িতে ঢোকার একমাত্র রাস্তাটি দেয়াল দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে দেখতে পেয়েছি। এসময় বিষয়টি জানতে প্রতিবেশী ওয়াজ উদ্দিনকে ডেকে আনলে সে ডালিমসহ অনেকে ডেকে আনেন।

একপর্যায়ে জমি সংক্রান্ত বিরোধের কারনে রাস্তাটি বন্ধ করে দেয়া হয়েছে বলে জানতে পেরে উভয় পক্ষকে বসে বিষয়টি মীমাংসার কথা বলা হয়েছে। কিন্তু চলাচলের রাস্তা খুলে দেয়ার বিষয়ে কোন প্রতিকার দিতে পারেন নি তিনি।