ধামরাইয়ে জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৪।

Loading

মোঃ সম্রাট আলাউদ্দিন, (ধামরাই প্রতিনিধি) : ধামরাইয়ে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর ৫ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল। এসময় আরও কয়েকজন পালিয়ে যায় বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর এএসপি জিয়াউর রহমান চৌধুরী। এর আগে রবিবার (২৬ জুলাই) ধমরাইয়ের ঢুলিভিটা এলাকায় রাত ১১ টা থেকে ১২ টা পর্যন্ত অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, লিফলেট, ডিজিটাল কনটেন্টসহ মোবাইল উদ্ধার করা হয়।

আটকরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের মোঃ মিজানুর রহমান পলাশ (৩৫), মোঃ দুরুল হুদা (৪৪), মোঃ আব্দুর রশিদ (২১), মোঃ রাসেল (৩৭) ও মোঃ আব্দুল হাই (৪০)।

র‌্যাব জানায়, র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচলানা করে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলাম এর ৫ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। আটককৃতরা ঢাকার সাভার ও ধামরাই এলাকার সাথিবন্ধুদের সাথে দেখা সাক্ষাত ও গোপন মিটিং করার জন্য ধামরাই থানাধীন ধুলিভিটা বাস স্ট্যান্ড এলাকায় তাদের পূর্ব নির্ধারিত স্থানে মিলিত হওয়ার চেষ্টা করছিল।

মিজানুর রহমান পলাশ প্রাথমিক জিজ্ঞাসাবাদে সংগঠনের সক্রিয় সদস্যদের মধ্যে অন্যতম এবং তিনি চাপাইনবাবগঞ্জ এলাকায় আনসার আল ইসলামের অন্যতম সমন্বয়ক হিসেবে কাজ করে আসছে বলে স্বীকার করেছে। তিনি পেশায় একজন ব্যবসায়ী।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।