নাটোরে নকল ইলেকট্রিক তার কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা (ভিডিও)

Loading

মোঃ নাহিদুল ইসলাম নাহিদ নাটোর জেলা প্রতিনিধিঃ নাটোরে নকল ইলেকট্রিক তার কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রবিবার দুপুরে শহরের বনবেলঘরিয়া এলাকার ওই ইলেকট্রিক কারখানার মালিক এসএম আব্দুল মান্নানকে এই জরিমানা করা হয়।

সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলার সহকারী পরিচালক শামসুল আলমের নেতৃত্বে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় জিআর কেবলকে ভোক্তা অধিকারের ৫০ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন এনএসআই এডি জাহাঙ্গীর আলম সদর থানার পুলিশের একটি দল।

এর আগে রবিবার সকালে ওই নকল ও নিম্নমানের ইলেকট্রিক তার কারখানার সন্ধান পায় জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা (এনএসআই)।সেই অনুযায়ী এনএসআইয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হচ্ছে। এসময় অভিযানে বিপুল পরিমাণ ইলেকট্রনিক তার তৈরির মেশিন জব্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থার উপ-পরিচালক ইকবাল হোসেন জানান,দীর্ঘদিন ধরে একটি চক্র গোপনে বনবেলঘরিয়া এলাকার একটি বাড়িতে আব্দুল মান্নান নামে এক ব্যক্তি জেআর নামে নকল ও নিম্ন মানের ইলেকট্রিক তার তৈরি করে বাজারজাত করে আসছিল।