প্রতারক চক্রের তিন আটক করেছে র‌্যাব-৪।

Loading

বিপ্লব,সাভার ঃ সম্প্রতিক কালে কালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর প্রতারক চক্র। জঙ্গীবাদ, খুন, ধর্ষণ, নাশকতা এবং অন্যান্য অপরাধের পাশাপাশি এসব প্রতারক চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট।

তারই ধারাবাহিকতায় গত ০৯/০৭/২০২০ তারিখ ১৮.৩০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, ‘‘ভূইয়ান এয়ার কার্গো ইন্টার ন্যাশনাল” নামক একটি কোম্পানী বিভিন্ন সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অতিঃ পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ ও সিনিঃ এএসপি উনু মং এর নেতৃত্বে ০৯/০৭/২০২০ তারিখ ১৯.৪৫ ঘটিকায় রাজধানীর পল্লবী থানাধীন মিরপুর ডিওএইচএস এলাকায় ভূইয়ান এয়ার কার্গো ইন্টার ন্যাশনাল নামক একটি কোম্পানীতে অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানে ভূয়া চাকুরীদাতা প্রতারক চক্রের (১) মোঃ সামছুর রহমান (৩৫), পিতা- মৃত ডাঃ মজিবর রহমান, জেলা- নোয়াখালী, (২) মোঃ ইউসুফ আহম্মেদ শাহীন (৩৫), পিতা- মৃত আব্দুস সাত্তার, জেলা- কুমিল্লা, (৩) মোঃ রাসেল আহমেদ (৩৩), পিতা- মোঃ আবুল কালাম মৃধা, জেলা- শরীয়তপুর’দের গ্রেফতার করা হয়। ঘটনাস্থল হতে গ্রেফতারকৃতদের কাছ থেকে নোট প্যাড, কাস্টমস সিকিউরিটি সার্ভিস লেখা জীবন বৃত্তান্তের বই ও অঙ্গীকারনামা বই, প্রতারিত ব্যক্তিদের নিয়োগপত্র, ভিজিটিং কার্ড, বিভিন্ন প্রতারিত ব্যক্তিদের নামের আইডি কার্ড, ক্যাশ বই, সিপিইউ, মনিটর, ল্যাপটপসহ ঘটনাস্থল হতে প্রতারণার শিকার ১৬ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, রাজধানীর বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ‘‘ভূইয়ান এয়ার কার্গো ইন্টার ন্যাশনাল” বা ভিন্ন ভিন্ন নামে ভূয়া কোম্পানী পরিচালনা করে মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের চাকুরী দেয়ার নাম করে দীর্ঘদিন থেকে প্রতারক চক্রটি নিরীহ ভূক্তভূগীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন ও সংশ্লিষ্ট অন্যান্য প্রতারক চক্রদের বিরুদ্ধে তদন্ত এবং গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

অদূর ভবিষ্যতেও এইরুপ অসাধু চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াসি অভিযান অব্যাহত থাকবে।