বেনাপোল দিয়ে ভারতের প্রতিনিধি দল বাংলাদেশে ।

Loading

প্লাস্টিক ব্যাগ বর্জণ করি, পরিবেশের ভারসম্য রক্ষা করি এই শ্লোগানে দুই বাংলার মানুষকে প্লাস্টিকের ভয়াবহতা নিয়ে সচেতন করতে বাংলাদেশে এসেছে ভারতের তিন বন্ধুর এক প্রতিনিধি দল। রবিবার সকালে একটি সাইকেল র‌্যালী নিয়ে তারা বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

তিন বন্ধুর নাম- পার্থ মুখোপাধ্যায়,সুপ্রতিম মজুমদার ও মানস ঘোষ।তারা জানান, আজকের পৃথিবীতে আমরা প্লাস্টিকের ওপর ভীষণভাবে নির্ভরশীল কিন্তু এই প্লাস্টিক ব্যবহারের পর ফেলে দিলে তা শত বছরেও নষ্ট হয় না। যে কারণে পরিবেশের ওপর পড়ে সাংঘাতিকভাবে কু-প্রভাব। ফলে প্রাণিকুল আজ মারাত্বকভাবে বিপন্ন। যা ভবিষ্যতে প্রকৃতি ও পরিবেশের উপর বিরূপ প্রভাব ফেলে মানব সমাজকে করবে চরম বিপদের মুখোমুখি। তাই এর থেকে নিজেদের বাঁচাতে ও সুস্থ-সুন্দর পরিবেশ গড়ে তুলতে এখন থেকেই প্লাস্টিক বর্জন করতে হবে।

এই প্রতিনিধি দলের মানস ঘোষ বলেন, বাংলাদেশের সার্চ মানবাধিকার সংগঠনের আমন্ত্রণে দুই বাংলার মানুষকে প্লাস্টিকের ব্যবহার থেকে সচেতন করতে আমরা তিন বন্ধু কোলকাতা থেকে সাইকেল র্যালি নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হয়েছি। যাত্রাপথে দুদেশের মানুষকে লিফলেট বিতরনের মাধ্যমে সচেতনতা করাটাই আমাদের মূল লক্ষ্য।

১৩ দিনের সচেতনতামুলক যাত্রা শেষে ২৯ মার্চ দলটি আবার বেনাপোল দিয়ে ভারতের ফিরে যাবে।