মাগুরার শ্রীপুরে হত্যা মামলায় ৩২ বছরের সাজাপ্রাপ্ত পালাতক আসামী আটক

Loading

মাগুরা প্রতিনিধি : গোপন সংবাদের ভিত্তিতে মাগুরার শ্রীপুর থানা পুলিশ শনিবার সন্ধ্যায় উপজেলার সাচিলাপুর বাজার থেকে একটি চাঞ্চল্যকর হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পালাতক আসামী ও একাধীক হত্যাসহ বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামী সুমন মোল্যা (৪৫) ওরফে সুকমানকে আটক করেছে । আটককৃত ব্যক্তি কচুয়া গ্রামের মৃত আশরাফ মোল্যার পুত্র ।

শ্রীপুর থানা পুলিশ জানান, ২০০০ সালে পূর্বশত্রæতার জের ধরে মাগুরা সদরের পারনান্দুয়ালী গ্রামের বাসিন্দা নাট্যকর্মী টুলুকে দিনদুপুরে সৈকত হোটেল এলাকায় ধারাল অস্ত্র দিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে সুমন মোল্যা (৪৫) ওরফে সুকমান ।

এ নৃশংস হত্যাকান্ডের পর থেকেই সে পালাতক ছিল । পালাতক থাকার পর গত ২০০২ সালে মাগুরা বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সুমন মোল্যাকে দন্ডবিধি ৩০২/৩৪ ধারায় যাবজ্জীবন স্বশ্রম কারাদন্ড ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন। এভাবে প্রায় ২০ বছর পালাতক থাকার পর শ্রীপুর থানা পুলিশ শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে (২৮ আগষ্ট ২০২০) সাচিলাপুর বাজার থেকে তাকে আটক করতে সক্ষম হন। আটকের পর আরোও জানা যায়, সুমন মোল্যা (৪৫) ওরফে সুকমান গত ২০১৫ সালের উপজেলার কচুয়া গ্রামের বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী নিরু মুন্সী হত্যা মামলার প্রধান আসামীসহ বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামী । সে আটক হওয়ায় এলাকায় স্বস্তি ফিরে এসেছে ।

এ বিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আলী আহম্মেদ মাসুদ বলেন, ২০০০ সালে মাগুরার টুলু হত্যা মামলার ৩২ বছরের সাজাপ্রাপ্ত পালাতক আসামী সুমন মোল্যা (৪৫) ওরফে সুকমান সাজাপ্রাপ্ত হওয়ার পর দীর্ঘদিন আত্মগোপনে ছিল । গোপন সংসাদের ভিত্তিতে ওসির নির্দেশে এ,এস,আই মুজাহিদুল ইসলাম, এ,এস,আই আনোয়ারুল ইসলাম ও এ,এস,আই মনিরুলের নেতৃত্বে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সাচিলাপুর বাজারে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয় ।