শিক্ষার হার বাড়াতে নানা উদ্যোগ হাতে নিয়েছে সরকার: ত্রাণ প্রতিমন্ত্রী

Loading

বিপ্লব সাভার : শিক্ষার হার বাড়ানোর জন্য বর্তমান সরকার নানা উদ্যোগ হাতে নিয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।বৃহস্পতিবার বিকেলে আশুলিয়ার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অষ্টাদশ প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এসময় আরও বলেন,বেসরকারী বিশ^বিদ্যালয় গুলো সরকারের সহয়তা নিয়ে শিক্ষাখাতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে উল্লেখ করে তিনি আরও বলেন শিক্ষা নিয়ে সরকারের অনেক চিন্তা ভাবনা রয়েছে এজন্য দেশে আরও বিশ^বিদ্যালয় করা হচ্ছে এছাড়া বেসরকারী বিশ^বিদ্যলয় গুলোকে সরকার উৎসাহ দিচ্ছে যেন তারা আরও শিক্ষার মান উন্নয়ন করে।

প্রতিষ্ঠা বার্ষিকীর মুল আকর্ষণ ছিলো ঘুড়ি উৎসব এতে যোগ দেন বিশ^বিদ্যালয়ের দেশী বিদেশী শিক্ষার্থীরা। এই বিশ^বিদ্যালয়ে অধ্যায়ন করছে দেশী বিদেশী প্রায় বিশ হাজার শিক্ষার্থী। এর আগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান তার নিজের প্রতিষ্ঠিত এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৭ তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠানে যোগ দান করেন।

অনুষ্ঠানে এসময় অন্যান্যদের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড.সবুর খান, উপাচার্য ড.ইউসুফ মাহবুবুল ইসলাম উপস্থিত ছিলেন।