সাভারে বহুতল ভবনে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের তিতাসের অভিযান (ভিডিও)

Loading

স্টাফ রিপোর্টার ঃ সাভারে একটি বহুতল ভবনে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে সাভার তিতাস গ্যাস কতৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার তেতুলঝোড়া ইউনিয়নের জোরপুল এলাকায় মোঃ হানিফ মিয়ার ছয় তলা ভবনে অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারে অভিযান চালায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী।

স্থানীয়রা জানান, ওই এলাকার মোঃ হানিফ মিয়া ক্ষমাতার দাপটে তার মালিকানা ছয় তলা ভবনে বহুদিন ধরে অবৈধ ভাবে গ্যাস সংডোগ ব্যবহার করে আসছে।

পরে খবর পেয়ে সাভার তিতাস গ্যস কতৃপক্ষ অভিযান চালিয়ে সংযোগ বিচ্ছিন্ন করেন।

অবৈধ গ্যাস সংযোগ ব্যবহারে ভবনের মালিক হানিফ মিয়ার কাছে জান্তে চাইলে তিনি প্রধমে এব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি। পরে একপর্যায়ে তিনি বলেন আমার ভবনে বারটি ডাবল চুলার অনুমোদন রয়েছে , এ ছারাও দুই তিনটা বারতি সংযোগ থাকতে পারে এই মুহুর্তে আমি সঠিক ভাবে মনে করতে পারছিনা। তবে এ ব্যাপারে আপনি গ্যাস অফিসে যোগাযোগ করে।

এব্যাপারে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানির প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম বলেন, ওই ভবনে হানিফ মিয়ার নামে দুটি ডাবল চুলার অনুমোদন রয়েছে । এছারাও তিনি অবৈধ ভাবে আরো ১৪টি সংযোগ ব্যবহার করে আসছে। পরে খবর পেয়ে অভিযান চালিয়ে ভবনটির সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

এসময় তিনি আরো বলেন, কোম্পানির নিতিমালা অনুযায়ী তার বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে। তবে নিতিমালা ২০১৪ অনুযায়ী অবৈধ সংযোগকারী হানিফ মিয়াকে জরিমানা করা হবে। নিয়ম অনুযায়ী জরিমানার টাকা পরিশোধ করে যদি নতুন সংযোগের ব্যাপারে আবেদন করেন সে ক্ষেত্রে তার বৈধ দুটি সংযোগ চালু করা হবে। তর্বে সর্ত থাকবে সে অবৈধ সংযোগ ব্যবহার করতে পারবেনা বলে জানান তিনি।

এঘটনায় পরে ভবনের মালিক হানিফ মিয়ার কাছে পুনরায় জান্তে চাইলে তিনি সত্যতা স্বীকার করে বলেন, তার দুটি ডাবল চুলার অনুমোদন ছিলো, বাকিগুলো সে অবৈধ ভাবে ব্যাবহার করে আসছিলো ।