সাভারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভূমিদস্যুদের হাত থেকে সরকারি খাল উদ্ধার জরিমানা

Loading

বিপ্লব,সাভারঃ সাভার পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাতলাপুর এলাকার কালভার্ট সংলগ্ন সরকারি খালের জমি ভূমিদস্যুরা দখল করে বালুভরাট এর কার্যক্রম চালাচ্ছে ।

গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে সাভার উপজেলা ভূমি সহকারী কর্মকর্তা ( এসিল্যান্ড সাভার ) মোঃ আবদুল্লাহ আল মাহফুজ ৬ ইং জানুয়ারি ২০২১ ইং বুধবার সকালে সরজমিনে উপস্থিত হয়ে খাল দখল ও বালুভরাট এর কার্যক্রম এর সত্যতার প্রমান পেয়ে সেখানকার ম্যানেজার মোঃ নজরুল ইসলাম পিতা এম এ হোসেন,মাতা বেগম মমতাজ,১৪৪ কাতলাপুর সাভার ঢাকা অভিযানের মাধ্যমে আটক করেন। বয়স্ক হওয়ায় ম্যানেজার মোঃ নজরুল ইসলাম কে ৫০ ( পঞ্চাশ ) হাজার টাকা জরিমানা করা হয় অন্যথায় ২ ( দুই ) মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হবে।

মোঃ নজরুল ইসলাম কে ১ কার্য দিবসের মধ্যে বালু সরিয়ে নেবার নির্দেশ দেন অন্যথায় ভূমি সহকারী কর্মকর্তাকে নির্দেশ দেন প্রকাশ্য জনসম্মুখে নিলামে উঠিয়ে এই বালু বিক্রি করে সরকারি কোষাগারে সেই অর্থ জমা করতে। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাভার উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা ( এসিল্যান্ড সাভার ) মোঃ আব্দুল্লাহ আল মাহফুজ বলেন সাভারে ১২৪ জন ভূমিদস্যুদের নামের তালিকা করা হয়েছে যারা সরকারি জমি বা খাল দখল করে বিভিন্ন স্থাপনা তৈরি করে আছে, তাদেরকে চিঠিও দেওয়া হয়েছে। মান্যবর জেলা প্রশাসক মহোদয় এবং সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ তাদের নেতৃত্বে যেকোনো সময় বড় ধরনের উচ্ছেদ অভিযান চালানো হবে বলে সাংবাদিকদের জানান।