সাভারের ভাকুর্তা ইউনিয়নের নন্দের খামার এলাকায় কবরস্থান এর দেয়াল ভেঙ্গে জোরপূর্বক রাস্তা নির্মাণ

Loading

স্টাফ রিপোর্টারঃ সাভারের ভাকুর্তা ইউনিয়নের নন্দের খামার এলাকায় কবরস্থান এর দেয়াল ভেঙ্গে নিজস্ব বাড়ির রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে ।

সাভার ভাকুর্তা ইউনিয়নের নন্দের খামার এলাকায় একটি কবরস্থানের দেয়াল ভেঙ্গে কবরস্থানের মাঝখান দিয়ে নিজস্ব বাড়ির জোরপূর্বক রাস্তা তৈরি করে নিয়েছে, ওই একই এলাকার জয়নাল, মনির, মোকলেস ও ফারুক গং এর লোকেরা ।

জানা যায়, বিগত তিন মাস আগে ভাকুর্তা ইউনিয়নের নন্দের খামার এলাকার কবরস্থান টির ঠিক মাঝ বরাবর দেয়াল ভেঙ্গে পারিবারিক রাস্তা নির্মাণ করেছেন একই গ্রামের, জয়নাল, আহসানুল্লাহ, মালেক, খালেক, নজরুল যাহাদের পিতাঃ মোঃ-আব্দুল কাদের ও মনির হোসেন, আনোয়ার হোসেন, আকতার হোসেন যাদের পিতাঃ মোঃ-আলমচান এবং মোকলেস, আকবর, ইসমাইল তাদের পিতাঃ মোঃ- শরবত আলী , এছাড়াও ফারুক, পলাশ, পিতাঃ সমন আলী সহ অন্যান্যরা ।

এসময় স্থানীয়দের অনেকেই বাধা প্রদান করলেও এই দুস্কৃতিকারীরা বাধা প্রদানকারীদের কোন তোয়াক্কা না করে, উল্টো ভয়-ভীতি দেখিয়ে আবার কাউকে কাউকে জীবননাশের হুমকি প্রদান করেন, এই ভয়ে স্থানীয়রা পিছু হটলেও মনে ক্ষোভ বিরাজমান ।

এলাকাবাসীর অভিযোগ কবরস্থানের মাঝখান দিয়ে দেয়াল ভেঙ্গে যে রাস্তা নেওয়া হয়েছে, এই রাস্তার নিচে অনেক কবর আছে, তাহারা জোরপূর্বক যে রাস্তাটি নিয়েছে তাহা অনৈতিক, এমনকি এই কবরস্থানে তাদের কোন সম্পত্তি ও ছিল না। শুধুমাত্র রাজনৈতিক প্রভাব খাটিয়ে ও আমাদেরকে ভয়-ভীতি দেখিয়ে এ রাস্তাটি নির্মাণ করেছেন। যদিও তাদের বাড়িতে যাওয়ার জন্য আরও বেশ কয়েকটি বড় রাস্তা রয়েছে।

এ বিষয়ে সাভার থানায় একটি অভিযোগ দাখিলের প্রস্তুতি চলছে ।