কুমিল্লায় এ্যাম্বুলেন্সসহ সিএনজিতে ফেন্সিডিল,গাঁজা, ইয়াবা পরিবহনকালে র‌্যাবের হাতে আটক-৩

এ আর আহমেদ হোসাইন,কুমিল্লা : কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি অভিযানিক দল শনিবার সকালে জেলার কোতয়ালি থানাধীন দক্ষিণ দূর্গাপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এ্যাম্বুলেন্স ও সিএনজি করে ফেন্সিডিল ও গাঁজা পরিবহনকালে একজন মাদক ব্যবসায়ীকে হাতে নাতে গ্রেফতার করতে সক্ষম হয় র্যাব।

ওই সময় এ্যাম্বুলেন্স ও সিএনজি তল্লাশিকরে ২৮১ (দুইশত একাশি বোতল) ফেন্সিডিল ও ১৫ (পনের) কেজি গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ওই মাদক ব্যবসায়ী হলো কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার শামুকসার গ্রামের মফিজুল ইসলামের ছেলে স্বপন মিয়া (২৮)। পরে মাদক পরিবহনের কাজে ব্যবহৃত এ্যাম্বুলেন্স ও সিএনজিটিও জব্দ করা হয়।

এছাড়াও পৃথক অভিযানে র্যাবের ওই আভিযানিক দল ২১ নভেম্বর ২০২০ ইং তারিখ দুপুরে কুমিল্লা জেলার বুড়িচং থানার ছয়গ্রাম এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৩,৯৫০ (তিন হাজার নয়শত পঞ্চাশ) পিস ইয়াবা ট্যাবলেটসহ দুইজন মাদক ব্যবসায়ীকে হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলো জেলার বুড়িচং থানার চরনল মধ্যপাড়া গ্রামের মৃত আব্দুস সোবহানের ছেলে শাহিন (৩৫) ও নোয়াখালী সদর থানার উত্তর কালিরচর গ্রামের মৃত জয়নাল আবেদিনের ছেলে মোঃ জসিম (৪০)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায় যে, গ্রেতারকৃত আসামীরা দীর্ঘদিন যাবৎ কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে ফেন্সিডিল, ইয়াবা ও গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় আসছিলো। র‌্যাব-১১,সিপিসি-২, উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব বলেন – গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে তিনি জানান।