মান্দায় আওয়ামী লীগের প্রার্থীদের জয় ।

নওগাঁর মান্দায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে সব ক’টি পদে আওয়ামী লীগের প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন (নৌকা), পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক গৌতম কুমার মহন্ত (তালা) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুব মহিলা লীগের সভাপতি মাহবুবা সিদ্দিকা রুমা (ফুটবল)।

সোমবার (১৮মার্চ) অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের নির্বাচনে উপজেলার ১৪ ইউনিয়নের ১০৮টি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৮টার থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। তবে, উপজেলার বেশিরভাগ ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম। ভোটগ্রহণের শুরু থেকে শেষ পর্যন্ত প্রশাসনের কঠোর নজরদারী ছিল লক্ষ্যনীয়।

উপজেলার ১০৮টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকে সরদার জসিম উদ্দিন ৬৭ হাজার ৮শ ২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী এসএম আহসান হাবিব আনারস প্রতিকে পেয়েছেন ৩ হাজার ৮শ ২৭ ভোট।চেয়ারম্যান পদে প্রতিদ্ব›দ্বীতাকারী অপর দুইজন প্রার্থীর মধ্যে মোঃ আফজাল হোসেন হেলিকপ্টার প্রতিকে ২ হাজার ৪শ ৭৮ ভোট এবং মোঃ আলতাফ হোসেন লাঙ্গল প্রতিকে ৩ হাজার ৭শ ৮৪ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে গৌতম কুমার মহন্ত (তালা) প্রতিকে ৪৯ হাজার ৬শ ৬৩ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এমদাদুল হক (বাল্ব) প্রতিকে পেয়েছেন ২৭ হাজার ৩শ ১৩ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাহবুবা সিদ্দিকা রুমা (ফুটবল) প্রতিকে ৬৬ হাজার ২শ ২৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আরফানা বেগম ফেন্সি (কলস) প্রতিকে পেয়েছেন ১০ হাজার ৬১ ভোট।

উল্লেখ্য মান্দা উপজেলার ১৪ ইউনিয়নের ভোটার সংখ্যা ২ লাখ ৮৯ হাজার ২৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪২ হাজার ৪১৪ জন ও নারী ভোটার ১ লাখ ৪৬ হাজার ৮২৩ জন।