সাভারে মাদক বিরোধী সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত (ভিডিও)

বিপ্লব,সাভার : সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নে মাদক ও কিশোর গ্যং বিরোধী আলোচনা সভার আয়োজন করা হয়।

চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বিকেলে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের জামুর ঋষিপাড়া এলাকার জনগনকে সচেতন করার লক্ষ্যে এ মাদক ও কিশোর গ্যং বিরোধী এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দেশের যুব সমাজকে মাদক থেকে রক্ষা করতে জামুর ঋষিপাড়া এলাকাবাসির আয়োজনে উক্ত মাদকবিরোধী আলোচনা ও জন সচেতনতা মূলক সভায় প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন তেতুঁলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহিদুল ইসলাম (বিপিএম.পিপিএম) ইনচার্জ, ট্যানারী পুলিশ ফাঁড়ি।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান ফখরুল আলম সমর বলেন- ‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ এই প্রতিপাদ্য বিষয়কে বাস্তবে রুপ দিতে আমরা পানপাড়া এলাকাকে মাদক মুক্ত করতে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছি। জামুর ঋষিপাড়া এলাকার কোথায় কোথায় মাদকের ছড়াছড়ি ইতোমধ্যে তা চিহ্নিত করা হয়েছে। মাদকের সাথে যারা জড়িত রয়েছেন আমরা আশাবাদি আপনার মাদক ছেড়ে দিবেন।

তিনি আরও বলেন- আমরা শুরুতেই মাদক আসক্তদের নিয়ে মাদক ছেড়ে দিয়ে সুন্দর সমাজ গঠেনের আহবান জানাচ্ছি। তাতে কাজ না হলে মাদকাসক্ত ব্যক্তিকে চিকিৎসার ব্যবস্থা গ্রহন করা, তারপর যদি কাজ না হলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। মাদক নির্মূলের জন্য ইতোমধ্যে সমাজের সচেতন নাগরিকদের নিয়ে কমিটি গঠন করা হচ্ছে। অচিরেই মাদক নির্মূল কমিটি মাঠে নামবে।

এসময় জাহিদুল ইসলাম (বিপিএম.পিপিএম) ইনচার্জ, ট্যানারী পুলিশ ফাঁড়ি বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। এ রোগ থেকে আমাদের সমাজকে বাচাঁতে বর্তমান সরকার কঠোর পদক্ষেপ হাতে নিয়েছে। তিনি বলেন, তেতুলঝোড়া ইউনিয়নকে মাদকমুক্ত ইউনিয়ন হিসেবে আমারা ঘোষনা করতে চাই। এজন্য আমরা পুলিশ সবধরনের ব্যবস্থা গ্রহন করেছি।

এসময় আরও উপস্তিত ছিলেন তেতুলঝোড়া ইউনিয়নের ইউপি সদস্য, হেমায়েতপুর আন্তঃজেলা ট্রাক ইউনিয়ন সাধারণ সম্পাদক সুমন আহমেদ সমন, সাভার উপজেলা ছাত্রলীগ নেতা সাইদুল ইসলাম, যুবলীগ নেতা আবির মাসুম সহ স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।