অচিরেই মাগুরাকে মাদকমুক্ত আধুনিক জেলা ঘোষণা করা হবে-সাইফুজ্জামান শিখর এমপি

Loading

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি : মাদকমুক্ত আধুনিক মাগুরা গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। তিনি গতকাল শুক্রবার স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে ‘মাদক মুক্ত কর্মসূচির’ আওতায় মাদক বিরোধী যুব সমাবেশ ও র‌্যালিতে এ আহবান জানান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদক মানুষের সত্ত¡া ও মানসিকতাকে নষ্ট করে দেয়। এ কারণে মাদককে না বলতে এবং এর থেকে দূরে থাকতে যুব সমাজের প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, অচিরেই মাগুরা জেলাকে মাদকমুক্ত ঘোষণা করার মধ্য দিয়ে আগামী প্রজন্মকে সু-নাগরিক হিসেবে গড়ে তোলার পাশাপাশি তাদের বসবাসের উপযোগী পরিবেশ তৈরিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মাদক ব্যবসায়ীদের সমাজে কোন স্থান নেই। এ জন্য মাদক ব্যবসয়ীদের তালিকা তৈরি করে তা জনসমক্ষে প্রকাশ করার আহবান জানান তিনি।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ আলী আকবরের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সহকারি পুলিশ সুপার মোঃ ইব্রাহিম, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সিরাজুল মোস্তফা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুর রহিম, সাবেক উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী। মাগুরা জেলাকে অচিরেই মাদকমুক্ত ঘোষণা করা হবে মর্মে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক মোঃ আলী আকবর।

সমাবেশ শেষে শহরের নোমানী ময়দানে বেলুন উড়িয়ে মাদক বিরোধী ৩৫০টি বাইসাইকেল নিয়ে র‌্যালির উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বাইসাইকেল র‌্যালিতে অংশ নেয় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। র‌্যালিটি নোমানী ময়দান থেকে বের হয়ে শহরের প্রদক্ষিণ সেখানে এসে শেষ হয়।