কাজের স্বীকৃতিস্বরুপ (পিপিএম)-২০১৮ পদক পেলেন কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাইদ আব্দুল্লাহ আল-মুরাদ ।

Loading

সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরুপ প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম)-২০১৮ পদকের জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাবের সাহসী, সুদক্ষ ও চৌকস কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাইদ আব্দুল্লাহ আল-মুরাদ। আগামী ০৪ ফেব্রুয়ারি ২০১৯ রাজধানী ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত থেকে এ সম্মানজনক পদক গ্রহণ করবেন তিনি।

স্কোয়াড্রন লীডার মুরাদ ২০১৭ সালের ১৭ই অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ র‌্যাবের কোম্পানী কমান্ডার হিসাবে যোগদান করেন। দায়িত্ব গ্রহণের পর থেকেই তিনি জঙ্গি, সন্ত্রাস, মাদকমুক্ত স্বদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে অত্যন্ত সাহসিকতার সাথে দুই শতাধিক ঝুঁকিপূর্ণ অভিযানে সুদক্ষ নেতৃত্ব প্রদান করে বিপুল পরিমান অস্ত্র, বিস্ফোরক, মাদকদ্রব্য, চোরাচালান সামগ্রী, জালরুপি উদ্ধার করেছেন এবং তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য, অবৈধ ব্যবসায়ী, চোরাকারবারী, হত্যা-ধর্ষণ-অপরহনসহ গুরুত্বপূর্ণ চাঞ্চল্যকর মামলার সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভূক্ত আসামীসহ অসংখ্য অপরাধীদের গ্রেফতার করেন যা চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের ইতিহাসে বিরল।

এই অভাবনীয় ঈর্ষণীয় আভিযানিক সাফল্য তার সততা, নিরলস প্রচেষ্টা, সাহসিকতা ও চরম দেশপ্রেমের বহিঃপ্রকাশ। র‌্যাবের চৌকস এ অফিসার এরই মধ্যে সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য সারা বাংলাদেশের ২৫৫ জন র‌্যাব অফিসারের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন, যা র‌্যাব ফোর্সেস ও চাঁপাইনবাবগঞ্জ জেলার জন্য গর্বের বিষয়। স্কোয়াড্রন লীডার মুরাদ বাংলাদেশের কিশোরগঞ্জ জেলার কটিয়াদি থানায় এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ২০০৬ সালে ৫৫তম লং কোর্স ও ৫৪তম ফ্লাইট ক্যাডেট কোর্সে পাইলট অফিসার হিসাবে কমিশন লাভ করেন। তিনি বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি এর এ্যাডজুটেন্ট এবং বিমান বাহিনীর বিভিন্ন ঘাটিতে অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ২০১৫-১৬ সালে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক এ মিলিটারি অবজারভার হিসেবেও সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। র‌্যাবের সাহসী, দক্ষ, চৌকস এই অফিসার পিপিএম (সাহসিকতা) পদকে নির্বাচিত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জ জেলার আপামর জনসাধারণ ও সূধীমহল তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।