দীর্ঘ ১২ বছর পর সিংগাইর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন

Loading

সাইফুল ইসলাম তানভীর ( সিংগাইর  মানিকগঞ্জ) প্রতিনিধিঃ অবশেষে ১২ বছর পর হলেও মানিকগঞ্জের সিংগাইর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষনা হওয়ায় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল‍্য ফিরে এসেছে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে মানিকগঞ্জ জেলা  স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু বকর সিদ্দিক খান ওরফে তুষার ও সাধারণ সম্পাদক আবুল বাশার নতুন এ কমিটির অনুমোদন দেন। নতুন কমিটিতে মোঃ ইলিয়াস হোসেন লিটনকে আহবায়ক এবং মোঃ শাহিনুর রহমান শাহিনকে সদস্য সচিব করে ২৩ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।

দলীয় সূত্রে জানা যায়,২০১০ সালে কাউন্সিলের মাধ্যমে মোহাম্মদ ওবায়েদুর রহমানকে সভাপতি ও ইঞ্জি. রবিউল আলম উজ্জলকে সাধারণ সম্পাদক করে প্রথমবারের মতো পূর্নাঙ্গ কমিটি গঠিত হয়েছিল। ওই কমিটির মেয়াদ  দীর্ঘদিন অতিবাহিত হয়ে যাওয়ায় কমিটির সাংগঠনিক কার্যক্রম অনেকটা স্থবির হয়ে পড়েছিল।

অবশেষে ১২ বছর পর হলেও নতুন কমিটি গঠনের লক্ষে সম্মেলন প্রস্তুতি কমিটি ষোষণা হওয়ায় সংগঠনের কর্মকাণ্ড আরও গতিশীল হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

জানা গেছে, মোঃ ইলিয়াস হোসেন লিটন এবং মোঃ শাহিনুর রহমান শাহিন এর আগে দুজনই দুই মেয়াদে উপজেলা ছাত্রলীগের সভাপতি ছিলেন।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ ইলিয়াস হোসেন লিটন বলেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দলীয় নেতাকর্মীদের সঙ্গে সমন্বয় করে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সকল রাজনৈতিক কর্মকাণ্ড আরো বেগবান করতে সকলের সহযোগিতা কামনা করছি এবং খুব শিঘ্রই সম্মেলন করার চেষ্টা করবো।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু বকর সিদ্দিক খান ও সাধারণ সম্পাদক আবুল বাশার বলেন, আগামী ১ মাসের জন্য সিংগাইর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির অনুমোদন দেয়া হয়েছে। এই সময়ের মধ্যেই এ আহবায়ক কমিটিকে নতুন কমিটি গঠনের লক্ষে সম্মেলনের আয়োজন করতে হবে।