প্রধানমন্ত্রীর সাহায্য চাইলেন আদনানের স্ত্রী

Loading

নিজস্ব প্রতিবেদক :আলোচিত ইসলামি বক্তা মো. আফছানুল আদনান (আবু ত্ব-হা মোহাম্মদ আদনান) গত বৃহস্পতিবার গভীর রাত থেকে নিখোঁজ রয়েছেন।

এরপর ৯৬ ঘন্টা পার হয়ে গেলোও খোঁজ মিলছে না আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। সঙ্গে তাঁর গাড়িচালকসহ অপর দুই সঙ্গীর হদিসও মিলছে না।

ইসলামি এই বক্তার নিখোঁজের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্বেগ প্রকাশ করছেন অনেকেই। এরইমধ্যে চার দিন পার হয়ে গেলেও ছেলের খোঁজ না পেয়ে উৎকণ্ঠায় ও উদ্বিগ্নে দিনরাত পার করছেন মা আজেদা বেগম ও স্ত্রী সাবিকুন্নাহার। এই তার পরিবার প্রতিদিনই রাজধানীর বিভিন্ন থানায় গিয়ে ব্যর্থ হয়েছেন এবং এখন পর্যন্ত কোনো মামলাও করতে পারেননি তার পরিবারের সদস্যরা।

শেষ পর্যন্ত কোন উপায় না পেয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলেন আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের স্ত্রী। প্রধানমন্ত্রীকে মা সম্বোধন করে সহায়তা চেয়ে একটি চিঠি লিখেছেন আবু ত্ব-হার স্ত্রী সাবিকুন্নাহার।

যেখানে সাবিকুন্নাহার আবেদন করেছেন, ‘আমরা অত্যন্ত উদ্বিগ্ন। কারও সহযোগিতা না পেয়ে আপনার (প্রধানমন্ত্রী) বরাবর শেষ আশ্রয় প্রার্থনা করছি।

আপনাকে মা ও আমার অভিভাবক মেনে আমার দু হাত জোড় করে আমার স্বামী নিখোঁজ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে ফিরে পাওয়ার আকুতি জানাচ্ছি।’

আবু ত্বহা কোনো অপরাধ করে থাকলে, তাকে আইনের কাছে সোপর্দ করা হোক বলেও চিঠিতে উল্লেখ করেন স্ত্রী সাবিকুন্নাহার।

এদিকে ত্ব-হার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ‘নিষ্কৃয়তায়’ ক্ষুব্ধ নেটিজেনরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয় এই বক্তার নিখোঁজের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে স্ট্যাটাস দিচ্ছেন তারা।

গত ১০ জুন থেকে রংপুর থেকে ঢাকার উদ্দ্যেশ্যে রওনা হওয়ার পর থেকে আবু ত্ব-হার ‘খোঁজ মিলছে না’ বলে জানিয়েছে তার পরিবার। একই সঙ্গে তার সঙ্গে থাকা আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দীন ফয়েজেরও খোঁজ মিলছে না।