বাগেরহাটের পিবিআই পুলিশ সুপারের বিরুদ্ধে ধর্ষণ মামলা গ্রহণ করতে আদালতের নির্দেশ।

Loading

শেখ নাইম ইসলাম,বাগেরহাট: বাগেরহাটের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ সুপার (এসপি) মোক্তার হোসেনের বিরুদ্ধে সহকর্মী নারী পুলিশ ইন্সপেক্টরকে ধর্ষণের দায়ে করা মামলা এফআইআর হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোসা: কামরুন্নাহার।

রাজধানীর উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এই নির্দেশ দেওয়া হয়। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ এর ১ ধারায় মামলাটি করা হয়েছে। বাদীর জবানবন্দি রেকর্ড করে নথি পর্যালোচনার আদেশ পরে দেবেন বলে জানান আদালত। বৃহষ্পতিবার (১২আগস্ট) বিকেলে বাদীর আইনজীবী সালাহউদ্দিন খান এসব তথ্য জানান।

মামলার অভিযোগে বলা হয়েছে, বাদী ও অভিযুক্ত পুলিশ কর্মকর্তা দুজন সুদানের জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে কর্মরত ছিলো। অভিযুক্ত পুলিশ সুপার মুক্তার হোসেন ওই মিশনে পুলিশের কন্টিনজেন্টের কমান্ডার ছিলেন। অভিযুক্ত মুক্তার হোসেন বিভিন্ন সময়ে ওই নারী পুলিশ ইন্সপেক্টরের সহিত যোগাযোগ করতেন।

একদিন পেটের সমস্যার কথা বলে ওই পুলিশ কর্মকর্তা দুপুরে রান্না করে খাওয়ানোর অনুরোধ করেন। ঐদিন সেখানে যাওয়ার পর বাদীকে বিয়ের কথা বলে ধর্ষণ করে অভিযুক্ত পুলিশ কর্মকর্তা।

আবেদনে আরো বলা হয়, অভিযুক্ত পুলিশ কর্মকর্তা মুক্তার হোসেনকে নিকাহ রেজিস্ট্রির জন্য তাগিদ দিলে সে নানান তালবাহানা শুরু করে। ২০২১ সালের ১২ এপ্রিল তারিখ অভিযুক্তের ঢাকা রাজারবাগের বাসায় হাজির হয়ে বিবাহ রেজিস্ট্রি করতে বললে অভিযুক্ত পুলিশ সুপার তাকে অস্বীকার করেন। সে সময় তার স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যরা বাদীকে মারপিট করেন।

এর আগে বাদী এসপি মোক্তার হোসেনের বিরুদ্ধে পুলিশ বিভাগে লিখিত অভিযোগ করেছিলেন। করোণা মহামারীর কারণে আদালত বন্ধ থাকায় মামলা দায়েরে বিলম্বিত হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।