শিল্প খাতকে আরও উন্নতি করার জন্য নানা পদক্ষেপ হাতে নিয়েছেন সরকার ।শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

Loading

বর্তমান সরকার শিল্প বান্ধব সরকার তাই শিল্প খাতকে আরও উন্নতি করার জন্য নানা পদক্ষেপ হাতে নিয়েছেন বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

বৃহস্পতিবার বিকেলে সাভারের হেমায়েতপুরের হরিণধরা এলাকায় বাংলাদেশ বিসিক শিল্প নগরী ট্যানারি পরিদর্শন শেষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

শিল্পমন্ত্রী এসময় আরও বলেন বর্তমান সরকার শিল্প খাতকে আরও অনেক উন্নতি করতে চায় ব্যবসায়ীদের দরির জালে বন্দি করতে চায় না ব্যবসায়ীরা সঠিক ভাবে ব্যবসা করতে পারে এজন্য অনেক কর্মসুচী হাতে নিয়েছে সরকার।

ট্যনারির কেন্দ্রীয় বর্জ শোধনাগার (সিইটিপি ) প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন আমরা আন্তর্জাতিক বিশেষজ্ঞ এনে ট্যানারির রাস্তাঘাট আরও উন্নতি করা হবে চামড়া রপ্তানী খাত খুবই একটি গুরুত্বপূর্ণ খাত সিইটিপির কারনে ট্যানারির রপ্তানী কমে গেছে আমরা খুব দ্রæতই ট্যনারির সকল সদস্যা সমাধান করবো। ট্যানারির বর্জ্যর কারনে ঝাউচর এলাকার মানুষ না না সমস্যায় ভুগছেন জানিয়ে তিনি বলেন ট্যানারির বর্জ্যে যেন কোন মানুষ ক্ষতি না হয় সেজন্য আমরা কাজ করে যাবো নানা উদ্যোগ নিয়ে। এদিকে ট্যানারির সিইটিপির ৬ কোটি টাকার যন্ত্রপাতি নষ্ট হয়ে যাওয়ায় সালমান এফ রহমান ক্ষোভ প্রকাশ করেছেন। ১৫৫ টি ট্যানারির মধ্যে ১২৩ টি ট্যানারি চালু রয়েছে।

ট্যানারি পরির্দশনের সময় এসময় উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার,বিসিক চেয়ারম্যান বেগম পরাগ,প্রকল্প পরিচালক চামড়া শিল্প নগরীর ইঞ্জিনিয়ার আবু বক্কর সিদ্দিকিসহ আরো অনেকে।

সিংক সালমান এফ রহমান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা।