সাভারে দুঃস্থ ও অসহায়দের মাঝে ভিজিএফ এর চাল জাহিদুল

Loading

ইসলাম অনিক,সাভার: আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে ঢাকার সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ভিজিএফ কর্মসূচীর চাল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুলাই) অত্র ইউনিয়নের গরীব ও অসহায়দের কে জনপ্রতি ১০ কেজি করে ১৬৪৯জনের মাঝে চাল প্রদান করা হয়।

তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফখরুল আলম সমর এই চাল বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে উপস্থিত থেকে গরীব, দুঃস্থ এবং অসহায় মানুষদের মাঝে চাল বিতরণ করেন।এব্যাপারে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফখরুল আলম সমর জানান, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ২০২০-২০২১ ইং অর্থ বছরের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে জন প্রতি ১০ কেজি করে ভিজিএফ এর চাল গরীব, দুঃখী ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা কর্মসূচি বাস্তবায়ন নির্দেশিকা মোতাবেক জেলা প্রশাসকগনের চাহিদার ভিত্তিতে এই খাদ্যশস্য বরাদ্দ প্রদান করা হয়। ঈদ-উল-আযহা উপলক্ষ্যে দেশের ৬৪ টি জেলা এবং ৩১৪ টি পৌরসভায় ভিজিএফ খাদ্যশস্য বরাদ্দ হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্পের জন্য কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির আওতায় প্রাপ্ত সম্পদের একটা অংশ ব্যয় হয় এই ‘ভালনারেবল গ্রুপ ফিডিং বা ভিজিএফ’ কর্মসূচির আওতায় গরীব ও অসহায়দের জন্য।