যানজটে শিক্ষার্থীদের দুর্ভোগ নিরসনে জমজ ও সহোদরদের একই স্কুলে ভর্তির দাবি “

Oplus_0

Loading

নিজস্ব প্রতিবেদক: যানজটের দিক থেকে রাজধানী ঢাকা পৃথিবীর অন্যতম শহর। ঘনবসতিপূর্ণ এই নগরীতে যাতায়াত ব্যবস্থা যেমন কঠিন থেমনি ব্যায়বহুল ও সময় সাপেক্ষ। “ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট” এর হিসেব অনুযায়ী দৈনিক প্রায় ৮২ লাখ কর্মঘণ্টা ঢাকায় যানজটের কারণে নষ্ট হচ্ছে । যার দৈনিক অর্থমূল্য প্রায় ১শ ৩৯ কোটি এবং বছরে ৫০ হাজার কোটি টাকার অধিক।

এমন পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তির কথা মাথায় রেখে আইডিয়াল স্কুল এন্ড কলেজ মতিঝিলে অধ্যয়নরত শিক্ষার্থীদের যমজ ও সহোদর ভাই বোনদের একই স্কুলে শতভাগ ভর্তির দাবি জানিয়েছেন অভিভাবকরা। প্রতিষ্ঠানটির অভিভাবকদের পক্ষ থেকে মো. শাহাদাৎ ঢালী শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন। এতে বলা হয়, সহোদর ও জমজ ভাই-বোনদের আলাদা স্কুলে পড়ানোর ফলে তাদের আনা নেয়া করার ক্ষেত্রে প্রচন্ড যানজটের ভোগান্তিতে পড়তে হয় অভিভাকদের। এক স্কুল থেকে অন্য স্কুলে যাতায়াতে যেমন কর্মঘণ্টা নস্ট হয় তেমনি অতিরিক্ত অর্থ ব্যায়সহ অভিভাবকদের সহ্য করতে হয় অসহনীয় ভেগান্তিতে।

আইডিয়াল স্কুল এন্ড কলেজের সুনাম রক্ষার পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের সুবিধার কথা মাথায় রেখে যমজ ও সহোদরদের শতভাগ ভর্তির দাবি জানিয়ে শিক্ষা মন্ত্রণালের পাশাপাশি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট দপ্তরে জমা দিয়েন অভিভাবক প্রতিনিধিগণ।