নওগাঁ নিয়ামতপুরে রাধাগোবিন্দ মন্দির হতে দুইটি পিতলের গোপাল মূর্তি উধাও ।

নওগাঁর নিয়ামতপুরে রাধা গোবিন্দ মন্দির হতে দুইটি গোপাল মূর্তি উধাও হয়ে গেছে।

জানা যায়, গত সোমবার দিবাগত রাতে উপজেলার ভাবিচা ইউনিয়নের ভাবিচা গ্রামের সার্বজনিন দূর্গা মন্দিরের পার্শ্বে নির্মিত রাধা গোবিন্দ মন্দির হতে দুইটি গোপাল মূতি উধাও হয়ে গেছে। কে বা কাহারা তা চুরি করে নিয়ে গেছে। সংবাদটি থানায় পৌছানোর সাথে সাথে নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, অফিসার ইন চার্জ তোরিকুল ইসলামের নেতৃত্বে উপ-পরিদর্শক (এসআই) জাহিদ হাসান, উপজেল প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, ডিষ্ট্রিক স্পেশাল ব্রাঞ্চ (ডিএসবি) সিদ্দিকুর রহমান পরিদর্শন করেন।

সরেজমিনে স্থানীয় ইউপি সদস্য ও তুশিত সরকার এ প্রতিবেদককে বলেন, মঙ্গলবার ভোর ৫টায় যখন গ্রামের মেয়েরা পূজা করার জন্য মন্দিরে যায় তখন মন্দিরের তালা ভাঙ্গা অবস্থায় দরজা খোলা ছিল। এবং দেখে যে মন্দিরে স্থাপন করা দুইটি পিতলের তৈরী গোপাল প্রতিমা কে বা কাহারা চুরি করে নিয়ে যায়। দুইটি গোপালের প্রতিমায় হাতে সোনার চুড়ি ও গলায় চেইন ছিল যার পরিমান প্রায় ৩ ভরি। আমরা সাথে সাথে পুলিশ প্রশাসন, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে মোবাইল ফোনে জানাই।

তাঁরা জানার সাথে সাথে মন্দির পরিদর্শন করেন। উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অবিনাষ মহন্ত বলেন, আমাদের পাড়ার মেয়েরা প্রতিদিন সকাল সন্ধ্যায় মন্দিরে পূজা দিতে যায়। প্রতিদিনের ন্যায় সোমবার সকাল আনুমানিক ৫টায় পাড়ার মেয়েরা মন্দিরে যায় পূজা দিতে গিয়ে দেখে মন্দিরের তালা ভাংগা ভেতরে দুটি পিতলের তৈরী গোপাল মূর্তি উধাও, ইষ্টিলের আলমারী ভাংগা। দুইটি গোপাল মূর্তিতে হাতে চুড়ি ও গলায় চেইল ছিল। যার পরিমান আনুমানিক ৩ ভরি। আলমারী হতে কিছু খুচরা দানের টাকা নিয়ে যায়।

এ বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ তোরিকুল ইসলাম বলেন, আমরা সংবাদ পাওয়ার সাথে সাথে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। ঘটনাটি কোন নেশা খোরদের কাজ হবে । আমরা চিরুনি অভিযান শুরু করেছি।