নিটারে অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিবেট প্রিমিয়ার লীগ “

Loading

স্টাফ রিপোর্টার: সাভারের নয়ারহাটে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) -এ আগামী ১ নভেম্বর, ২০২৪ নিটার ডিবেটিং সোসাইটি কর্তৃক আয়োজিত ডিবেট প্রিমিয়ার লীগ (ডিপিএল)- ২৪ এর যাত্রা শুরু হতে যাচ্ছে।

ডিপিএল -এ নির্বাচিত টিম সর্বমোট ১৪টি এবং উক্ত টিমগুলোতে অংশগ্রহণকারী মোট ৫৬জন। ১৪টি টিমে ১জন করে মোট ১৪ জন ম্যানেজার হিসেবে রয়েছেন।

গত ১০ই জুলাই, ২০২৪ বিকেল ৪.৩০ মিনিটে ডিপিএল এর অকশন অনুষ্ঠিত হয়। প্রতিযোগীদের ৪ টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছিলো। দীর্ঘ দেড় ঘন্টার অকশন অত্যন্ত উত্তেজনাপূর্ণ হয় এবং প্রতিযোগীদের আগ্রহ ছিলো প্রশংসনীয়। অকশনে সর্বোচ্চ ভিত্তিমূল্য ছিলো ২১০ টাকা এবং সর্বোচ্চ ভিত্তিমূল্যের বিতার্কিক নির্বাচিত হন তানজিদ মাহমুদ (টিম ওয়ারিয়র্স)। এরপর ২০০ টাকার ভিত্তিমূল্যে বিতার্কিক ছিলেন সিফার হায়দার শিবিব (টিম চেকমেট), ১৮০ টাকার ভিত্তিমূল্যে বিতার্কিক ছিলেন অঙ্কিতা পোদ্দার (আইডিয়া ডমিনেটরস)।

ডিবেট প্রিমিয়ার লীগ (ডিপিএল) এ মিডিয়া পার্টনার হিসেবে সহযোগিতা করছে নিটার সাংবাদিক সমিতি (নিসাস), ফটোগ্রাফি পার্টনার হিসেবে থাকছে নিটার ফিল্ম এন্ড ফটোগ্রাফিক সোসাইটি (এনএফপিএস) এবং শুভেচ্ছা অনুমোদনে থাকছে নিটার গেমস এন্ড স্পোর্টস ক্লাব।

বহুল কাঙ্ক্ষিত এই প্রতিযোগিতায় সকলের কৌতূহল এবং আকর্ষণ প্রশংসনীয়। শিক্ষার্থীরা তাদের পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রম হিসেবে বিতর্কে অংশ নিতে পেরে আনন্দিত এবং ডিবেট প্রিমিয়ার লীগ সফল ও উত্তেজনাপূর্ণভাবে সমাপ্ত হবে বলে তারা আশাবাদী।