প্রধানমন্ত্রীশেখহাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জাবি ছাত্রলীগের মিছিল

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৯ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শুভেচ্ছা মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

আজ শুক্রবার (১৭, মে) বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে মিছিলটি শুরু হয়। পরে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সংক্ষিপ্ত সমাবেশেসকলে মিলিত হয়।

এই সময় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ বলেন, ‘১৯৮১ সালের আজকের এ দিনে আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনা এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য এসেছিলেন। সেসময় সামরিক শাসনের অবসান ঘটিয়ে এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। দেশের মানুষের প্রতি তার ভালবাস ও ত্যাগ আজও অব্যাহত রয়েছে।’

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বেদনাবিধুর ঘটনাপ্রবাহের আগে বোন শেখ রেহানাকে নিয়ে বিদেশ যান শেখ হাসিনা। বেলজিয়াম থাকার সময় তিনি বাবা-মা হত্যার কাহিনি জানেন। পরে সেখান থেকে জার্মানি হয়ে নয় দিন পর আসেন ভারতের দিল্লিতে। সেখানে গিয়েই তিনি জানতে পারেন পরিবারের সবাইকে হত্যার কথা। এরও ছয় বছর পর ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন শেখ হাসিনা।

সেই থেকে এই দিনটিকে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।