সাভার মডেল থানা আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে ২০২০ আলোচনা সভা হয়েছে।

বিপ্লব,সাভার ঃ “মুজিব বর্ষের মূলমন্ত্র- কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্য সামনে রেখে ঢাকা জেলা পুলিশের আয়োজনে সাভার মডেল থানার উদ্যোগে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে সাভার থানা রোড এলাকার মামুন পার্টি প্যালেসে এই অনুষ্ঠান স¤পন্ন হয়। ট্যানারি পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ জাহিদুল ইসলাম এর সঞ্চালনায় এবং সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, কমিউনিটি পুলিশিং হলো পুলিশ এবং জনতার সমন্বয়ে সমাজে শান্তিপূর্ণ ব্যবস্থা আনার এক প্ল্যাটফর্ম।

বর্তমানে আমাদের সামাজিক সমস্যার অন্যতম প্রধান কারণগুলোর ভিতরে মাদক, সন্ত্রাস, ইভটিজিং এবং কিশোর গ্যাং। আর এসবের মূলে রয়েছে মাদক। একারণেই সমাজ থেকে মাদক নির্ম‚ল করতে হবে সবার আগে। এসময় তিনি সাভার উপজেলার মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এই মাদকের বিরুদ্ধে জিরো-টলারেন্স নীতি গ্রহনের কথাও বলেন।

পাশাপাশি এসব ব্যাপারে তথ্য প্রদানের জন্য জনসাধারণকে মুখ খোলার আহবান জানান। পাশাপাশি মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে তাদেরকে সামাজিকভাবে বয়কট করে আইনশৃঙ্খলা বাহিনীকে তাদের তথ্য প্রদানেরও আহবান জানান তিনি।

আলোচনা সভার সভাপতি সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ সমাপনী বক্তব্যে সকল শ্রেণি-পেশার মানুষকে মাদক, সন্ত্রাস ও ইভটিজিং এর বিরুদ্ধে এগিয়ে এসে পুলিশকে তথ্য প্রদানের আহবান জানান। পাশাপাশি কিশোর গ্যাং এর বিস্তৃতির ব্যাপারে অভিভাবকদের নিজ নিজ সন্তানদের দিকে বিশেষভাবে খেয়াল রাখার অনুরোধ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাভার পৌর মেয়র আব্দুল গণি, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ স¤পাদক মাসুদ চৌধুরী, সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান ইয়াসমিন চৌধুরী সুমী সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।