সারাদেশে একদিনে করোনায় মৃত্যু ২৬৪, শনাক্ত ১১ হাজার ১৬৪

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সারা দেশে নতুন করে মারা গেছেন আরও ২৬৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ১৬১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১১ হাজার ১৬৪ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ লাখ ৭৬ হাজার ৩২২ জনে। গত ২৪ ঘণ্টায় ৪৭ হাজার ৪২৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩ দশমিক ৫৪ শতাংশ।

মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯০৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৪ হাজার ৭৬২ জন।

এর আগে সোমবার (৯ আগস্ট) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪৫ জনের মৃত্যু হয়। এছাড়া করোনা শনাক্ত হয় ১১ হাজার ৪৬৩ জন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কিছুটা বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ৭ হাজার ৯৫৫ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২২ হাজার ৩৮২ জন। আর সোমবার (০৯ আগস্ট) মারা যান আরও ৭ হাজার ৯৪৫ জন এবং আক্রান্ত হন ৪ লাখ ৭১ হাজার ১৮৭ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৩ লাখ ১৬ হাজার ২৬ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৪১ লাখ ২৭ হাজার ৬০৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ৩৩ লাখ ১৯ হাজার ১৯৩ জন।