ঈদের শুরুতেই ঢাকায় বাগড়া দিয়েছে বৃষ্টি ।

বিপ্লব ঢাকা ঃ ঈদের শুরুতেই বাগড়া দিয়েছে বৃষ্টি। রাজধানী ঢাকায় রাত থেকেই ছিল থেমে থেমে মুশুল ধারার বৃষ্টি। ভোরে কিছুটা সময়ের জন্য থামলেও সকাল থেকেই শুরু হয়েছে ঝিরঝিরে তুমুল বৃষ্টি। কিন্তু তাতে ধর্মপ্রাণ মুসল্লিদের আটকায় কে? বৃষ্টি উপেক্ষা করেই সবাই পালন করছে পবিত্র ঈদের জামাত ।

আজ বুধবার (৫ জুন ) সকাল থেকে একটানা চলছে থেমে থেমে বৃষ্টি । এতে চরম ভোগান্তিতে পরেছেন রাজধানীবাসী। অনেকেই কাকভেজা হয়ে ঈদের নামাজ আদায় করেছেন।

তবে সকাল থেকে বৃষ্টি হলেও জাতীয় ঈদগাহে দেশের প্রধান ঈদ জামাত সুষ্ঠুভাবে শেষ হয়েছে। জাতীয় ঈদগাহে নামাজ ঠিকভাবে হলেও রাজধানীর বিভিন্ন স্থানে নির্ধারিত খোলা ময়দানে নামাজ হতে পারেনি বৃষ্টির কারণে। মসজিদগুলোতে ঈদ জামাত সরিয়ে নেওয়া হয়। তবে রাজধানীবাসী সবচেয়ে বড় ভোগান্তিতে পড়েছেন রাস্তার পাশে জায়গায় জায়গায় পানি জমে থাকায় । এছাড়াও টানা বৃষ্টির কারণে একস্থান থেকে অন্যস্থানে যেতে দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে।

আবহাওয়াবিদদের তথ্যমতে, মৌসুমী বায়ূ বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি ধরনের সক্রিয় রয়েছে। তাই বৃষ্টির সম্ভাবনা প্রবল। বিকালের পর কয়েক পশলা বৃষ্টি হতে পারে।