ধামরাইয়ে নানা আয়োজনে ২৬মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন।

আজ মঙ্গলবার (২৬মার্চ) সকাল ১১ ঘটিকার সময় ধামরাই হার্ডিঞ্জ স্কুল এন্ড কলেজের মাঠে নানা আয়োজনের মাধ্যমে মহান স্বাধীনতা দিবসটি পালন করা হয়। পরে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।এই সময় বীর শহীদদের স্বরণে এক মিনিট নীরবে দাড়িয়ে তাদের শ্রদ্ধা জানানো হয়।

এই উপলক্ষে সকাল ১০ টা থেকে ধামরাই হার্ডিঞ্জ স্কুল এন্ড কলেজের মাঠে পুলিশ, আনসার, ভিডিপি,ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের সমন্ময়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এই সময় ঢাকা জেলা আওয়ামী-লীগের সভাপতি ও ধামরাই ২০ আসনের এম পি বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ বেনজির আহম্মেদ,উপজেলা নির্বাহী আফিসার মোঃ আবুল কালাম আজাদ ও ধামরাই থানার আফিসার ইনচার্জ(ওসি) দীপক চন্দ্র সাহা এই সময় মুক্তিযোদ্ধাদের ইউনিট, রাজনৈতিক নেতৃবুন্দ,স্কুল কলেজের সকল ছাত্র-ছাত্রীরাসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। এই দিবসের আন্যান্য কর্মসুচির মধ্যে রয়েছে সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তলন,বীর শহীদদের প্রতি সংবর্ধনা ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী নানা রকম সংস্কৃতি অনুষ্ঠানসহ মুক্তিযোদ্ধা বিষয়ক নাটক।

এই সময় ধামরাই উপজেলা নির্বাহী আফিসার মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান আতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা-২০ ধামরাই আসনের এমপি আলহাজ¦ বেনজির আহম্মেদ, তিনি তার সংক্ষিত বক্তবে বলেন, আজ আমরা স্বাধীন রাষ্টে বাস করি সেটা এই মহান স্বাধীনতার কারণে। আর এই স্বাধীনতা এনে দিয়েছে বাংলার মহান পুরুষ বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান। সেই মহান পুরুষকে আজ শ্রদ্ধাভরে স্বরণ করি। দেশ আজ এগিয়ে চলছে। আজ আমরা উন্নয়নশীল দেশে পা রেখেছি। এর একটায় মাত্র কারণ সেটা হল জননেত্রী শেখ হাসিনার অবদান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক রাষ্টদৃত বীরমুক্তিযোদ্ধা সোরহাব হোসেন, ধামরাই উপজেলা আওয়ামী-লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ এম এ মালেক, ধামরাই পৌর-আওয়ামী-লীগের সভাপতি ও পৌর-মেয়র আলহাজ¦ কবির মোল্লা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ নাহিদ হাসান, ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা, ধামরাই উপজেলা আওয়ামী-লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন সাখু,মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন(মুক্তা) ,