ধামরাইয়ে শান্তিপূর্ণ ভাবে চলছে স্থগিত কেন্দ্রের ভোট গ্রহন

কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট ও তথ্য গোপনের অভিযোগে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আটকের ঘটনায় স্থগিত হওয়া কান্দা পটল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের শান্তিপূর্ণ ভাবে চলছে ভোট গ্রহন।

বুধবার(১৭ এপ্রিল) সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু হয়েছে চলবে বিকাল ৫ টা পর্যন্ত ।তবে ভোর উপস্থিতি ছিল চোখে পরার মত।১৮৯১ ভোট নিয়ে প্রতিযোগিতা চলছে নৌকা ও আনারস প্রতীকের মধ্যে।

উল্লেখ্য, গত ৩১ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে এক যোগে ১৪৮ কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। শান্তিপূর্ন ভোট গ্রহণ চলাকালে কান্দাপটল কেন্দ্র গিয়ে ভোটার উপস্থিতির চেয়ে ভোট কাস্টিং এর হার বেশী দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে তিনি যাচাই বাচাই করে প্রমাণ পান ওই কেন্দ্রে জাল ভোট দেয়া হয়েছে। এছাড়া ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আবুল বাশার সম্প্রতি মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ভাইস চেয়ারম্যান হয়েও পরিচয় গোপন করে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করায় এবং তার সহযোগিতায় জাল ভোট দেয়ার অভিযোগে ম্যাজিস্ট্রেট তাকে আটক করে। এবং সহকারী প্রিজাইডিং কর্মকর্তাকে প্রধান করে ভোট গ্রহণ শেষ করেন।

পরে ভোট গনণা শেষে ১৪৮টি কেন্দ্রের মধ্যে ১৪৭ টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়।আর ১৪৭ টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থীর চেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাদ্দেস হোসেন আনারস প্রতীক নিয়ে ১৫৬৫ ভোট নিয়ে এগিয়ে রয়েছেন।

এব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম জানান,কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে চলছে কান্দা পটল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহন চলছে । আমাদের আইন শৃঙ্খলা বাহিনী যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য সদা প্রস্তুত রয়েছে।