ধামরাই বিনা মূল্যে বই বিতরন উৎসব ২০১৯

আজকে ঢাকা জেলার ধামরাই ১ জানুয়ারী ২০১৯ বিনা মূল্যে বই বিতরণ অনুষ্ঠানে হার্ডিঞ্জ স্কুল ও কলেজ বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বায়রার সভাপতি বিগত ৩০ তারিখে নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী মাননীয় সংসদ সদস্য ঢাকা ২০ আলহাজ্ব বেনজীর আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও ধামরাই পৌর মেয়র জনাব আলহাজ¦ গোলাম কবির মোল্লা।সভাপতিত্ব করেন ধামরাই উপজেলা নির্বাহি অফিসার আবুল কালাম আজাদ,আর ও উপস্থিত ছিলেন ধামরাই থানা অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা, ধামরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নায়ার সুলতানা ।

নতুন বছরের প্রথম দিনে ছাত্রছাত্রীরা বই পেয়ে আনন্দিত উল্লাসিত।

প্রধান অতিথী আলহাজ¦ বেনজির আহমেদ আজকের এই বই উৎসব উপলক্ষে তার বক্ত্যবে বলেন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা যেদিন থেকে রাষ্ট্রীয় ক্ষমতায় আসে সেদিন থেকে এদেশের প্রত্যেকটি ছাত্র ছাত্রী লেখাপড়ার সুযোগ করে দেন।এবং প্রত্যেকটা ছাত্র-ছাত্রী যেন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতি উন্নয়ন করতে পারে।

আমাদের বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে সে জন্য উনি জানুয়ারি মাসের ১ তারিখে শত ব্যস্ততার মাঝেও প্রত্যেকটা ছাত্রছাত্রীকে সারা বাংলাদেশ ৩৫ কোটি বই বিনামূল্যে বিতরণ করেন এটা অত্যন্ত আনন্দের বিষয় ।আমরা যখন ছোট ছিলাম আমরা নতুন বই পেতাম দুই তিন মাস পর নতুন বই নিয়ে পড়ালেখার সুযোগ পাই নাই আজকে নতুন প্রজন্ম তোমরা বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে পড়ালেখা করার সুযোগ পেয়েছ। এ সম্বভ হয়েছে জননেত্রী শেখ হাসিনার জন্য ।

আজকের এই নতুন প্রজন্ম তোমরা এই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন ত্র দেশের সকল মানুষ যেন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে স্বপ্নের সোনার বাংলা গড়তে পারে। সে কারণে জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য উনি যে পদক্ষেপ নিয়েছেন এর একটি অংশ হচ্ছে সবাইকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে উন্নয়নশীল বাংলাদেশ গড়ে সবার মাঝে তুলে ধরা।

আজকে শুধু বই বিতরণে নয় মেয়েদেরকে বিনামূল্য পড়ালেখার সুযোগ করে দিয়েছেন বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা। কেউ যেন অশিক্ষিত না থাকে সেজন্য তিনি বাংলাদেশে শিক্ষার আলো যেন ঘরে ঘরে পৌঁছায় সে জন্য উনি সব ধরনের ব্যবস্থা করেছেন এবং বাংলাদেশের মানুষ যেন উন্নয়নশীল দেশে বসবাস করতে পারে সে জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা উন্নয়ন জাতি করতে হলে শিক্ষিত জাতির প্রয়োজন সে জন্য শিক্ষার সুযোগ থেকে মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য প্রতিবছর বিনামূল্যে বই বিতরণ করে থাকেন।

বেনজির আহমেদ ছাত্র ছাত্রী উদ্দেশে বলেন তোমরা মনোযোগ দিয়ে পড়ালেখা করবে দেশ ও জাতির উন্নয়নে আগামী দিনে ত্র দেশ ও জাতিকে সামনের দিকে এগিযে নেয়ার দায়িত্ব তোমাদের সে কথা মাথায় রেখে তোমরা মনোযোগ দিয়ে পড়ালেখা করবে আমি তোমাদের মঙ্গল কামনা করি তোমরা লেখাপড়া করে জাতির ভবিষ্যৎ করবে পিতা-মাতার মুখ উজ্জ্বল করবে। সর্বশেষ তিনি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।