ধামরাই সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে নবীনবরণ অনুষ্ঠিত।

মোঃ সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতিনিধি) : ঢাকার ধামরাই সরকারি কলেজে (২০১৯-২০২০) শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান হয়েছে। উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে

আজ কলেজের মাঠে দিনব্যাপী এ অনুষ্ঠান করা হয়। সোমবার (০১ জুলাই) সকাল থেকেই নবীন শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে আসতে শুরু করে। পাশাপাশি আসে প্রাক্তন শিক্ষার্থীরাও।

নবীন-প্রবীন শিক্ষার্থীদের মিলনে কলেজে এক অন্যরকম অনুভূতির সৃষ্টি হয়।অনুষ্ঠানের প্রথমে অতিথিরা নবীন শিক্ষার্থীদেকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে অতিথিগন একে একে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। বক্তারা বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোনো রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না।

তারা আরও বলেন, সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়তে হবে। এ জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে।উপস্থিত কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা কলেজের মুখ উজ্জ্বল করেছ, সেজন্য তোমাদের অভিনন্দন জানাই।

তোমরা শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে। ধামরাই সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ,এস,এম,সিরাজুল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাক জেলা আওয়ামী লীগের সভাপতি ও বায়রার সভাপতি ঢাকা-২০ এর সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ।আরও বক্তব্য রাখেন ধামরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন, ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম, ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির, ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা, এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা সুভ, সুমন সহ কলেজের বিভিন্ন বিভাগের সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক ও শিক্ষার্থী প্রমুখ। আলোচনা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে কলেজের আয়োজনে কবিতা আবৃত্তি, গান ও নৃত্য ছিলো মনোমুগ্ধকর।