নওগাঁয় স্বাধীনতা দিবস উপলক্ষে লং রান প্রতিযোগিতা অনুষ্ঠিত ।

আগামী বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে নওগাঁয় এই প্রথম অনুষ্ঠিত হলো স্বাধীনতা দিবস লং রান প্রতিযোগিতা। জেলা প্রশাসন এই প্রতিযোগিতার আয়োজন করে। শনিবার সকাল ৮টায় নওগাঁ সার্কিট হাউজে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মিজানুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম। প্রতিযোগিতায় জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী ও শহরের বিভিন্ন শ্রেণিপেশার মহিলা ও পুরুষরা অংশগ্রহণ করেন। লং রান সার্কিট হাউজ থেকে শুরু হয়ে শহরের কাজীর মোড়, মুক্তির মোড়, পুরাতন বাসস্ট্যান্ড ও তাজের মোড়ের ৪টি স্টেশন পার হয়ে প্রায় ৪কিমি রাস্তা শেষে জেলা স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে আগামী স্বাধীনতা দিবসে প্রথম ৩০জনকে এবং প্রথম ৩জন পুরুষ ও মহিলাদের বিশেষ পুরস্কার প্রদান করা হবে।

জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, সাধারণ মানুষ বিশেষ করে বর্তমান প্রজন্মকে দেশ গঠনে সচেতন করা এবং পাশাপাশি নিয়মিত সকালে হাঁটাসহ দেশের বিভিন্ন উন্নয়নমূলক কাজকর্ম সম্পর্কে মানুষের কাছে মেসেজ পৌঁছে দিতে এ আয়োজন করা হয়েছে।