বদলগাছীতে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার অপসারনের দাবীতে মানববন্ধন

শিক্ষার মান উন্নয়নে বদলগাছী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দুর্নীতিবাজ আতাউর রহমানের অপসারনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১০টায় নওগাঁর বদলগাছী উপজেলা পরিষদের সামনের রাস্তায় এ কর্মসূচী পালিত হয়। মানববন্ধনের আয়োজন করেন সু-শাসনের জন্য নাগরিক (সুজন) বদলগাছী ও নওগাঁ জেলা কমিটি।

এসময় জেলা কমিটির সাধারন সম্পাদক মাহমুদুন নবী বেলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা আবু বক্কর সিদ্দিক, কার্যনির্বাহী কমিটির সদস্য ওবাইদুল হক, সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি এমআর রকি, স্থানীয় আসলাম শেখ, বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সুমন হোসেন প্রমূখ। মানববন্ধনে বিভিন্ন শ্রেনী পেশার প্রায় শতাধিক মানুষ অংশ নেন।

বক্তারা বলেন, শিক্ষা জাতীর মেরুদন্ড। আর এ গোড়া থেকেই যখন অনিয়ম শুরু হয় তখন শিক্ষার মান ক্ষুন্ন হয়। প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান নিয়মনীতিকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে মোটা অংকের টাকার বিনিময়ে শিক্ষকদের বদলী করিয়েছেন। কেউ প্রতিবাদ করলে উল্টো হয়রানির শিকার হতে হয়। অন্যত্র বদলী করা হয় এবং বিভাগীয় মামলা দিয়ে চাকরিচ্যুত করার হুমকি দেয়া হয় বলে অভিযোগ করেন বক্তারা। ফলে শিক্ষার মান উন্নয়নের স্বার্থে দুর্নীতিবাজ ওই শিক্ষা কর্মকর্তাকে দ্রæত অপসারন ও তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।

নওগাঁ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, অনিয়মের বিষয়ে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আতাউর রহমানের বিরুদ্ধে ইতোপূর্বে বিভিন্ন পত্রিকায় যে সংবাদ প্রকাশ হয়েছে তা নিয়ে তদন্ত হচ্ছে । আর মানববন্ধন কে বা কাহারা করছেন তা আমার জানা নেই। আর এ বিষয়টি নিয়ে কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।