মাগুরার শ্রীপুরে করোনায় ক্ষতিগ্রস্থ উদ্যোক্তাদের মাঝে বিআরডিবির এসএমই ঋণ বিতরণ

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি: “বিআরডিবি থেকে এসএমই ঋণ নিন, দেশের উৎপাদন বৃদ্ধিতে অবদান রাখুন” এ শ্লোগানকে সামনে রেখে বুধবার সকালে মাগুরার শ্রীপুর পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া এসএমই ঋণ বিতরণ করা হয়েছে।

উপজেলা সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে এ ঋণের টাকা উদ্যোক্তাদের হাতে তুলে দেওয়া হয় ।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মসিয়ার রহমান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইকরাম আলী বিশ্বাস,উপজেলা বিআরডিবি অফিসার সুব্রত কুমার দত্ত, শ্রীপুর প্রেসক্লাবে সাধারণ সম্পাদক আশরাফ হোসেন পল্টু,পরিদর্শক উচ্ছ¡াস শিকদার ও হিসাবরক্ষক গৌতম কুমার বিশ্বাস।

উপজেলা বিআরডিবি অফিসার সুব্রত কুমার সংক্ষিপ্ত আলোচনাসভায় জানান,করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের একটু পুষিয়ে নিতে ৪% সুদে ২ বছর মেয়াদি ১৮ কিস্তিতে নিজস্ব ব্যাংক হিসাবের মাধ্যমে এ ঋণ পরিশোধ করবে । এরই অংশ হিসেবে আজ ২’জন উদ্যোক্তা আমলসার ইউনিয়নের রাজাপুর গ্রামের গরু ফার্ম মালিক পিকুল মন্ডলকে দেড় লক্ষ টাকা ও কোদলা গ্রামের পোল্ট্রি ফার্ম মালিক রাসেদুল ইসলামকে এক লক্ষ টাকার ঋণ বিতরণ করা হয় ।

পরবর্তিতে পর্যায়ক্রমে অন্যান্য উদ্যোক্তাদের মাঝেও এ ঋণের টাকা বিতরণ করা হবে ।