রাজশাহীতে নগর আওয়ামীলীগের ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সদ্য সাবেক সহ সভাপতি ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

বৃহস্পতিবার সকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দকে নিয়ে তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থানা এবং ওয়ার্ডের ছাত্রলীগের নেতাকর্মীরা।

এরপর ডাঃ অর্ণা জামান রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফায়সাল আহমেদ রুনুসহ রাবি ছাত্রলীগের নেতৃবৃন্দকে নিয়ে রাবি বঙ্গবন্ধু হলে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। অন্যদিকে দুপুর পৌণে ১২ টার দিকে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়ের আয়োজনে এক সংক্ষিপ্ত পথ সভায় বক্তব্য দেন ডাঃ অর্ণা জামান।

তিনি বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্য হিসাবে ইউনেস্কোর স্বীকৃতি পেয়েছে। শুধু তাই নয় বাঙালির বীরত্বপূর্ণ সংগ্রাম ও সশস্ত্র মুক্তিযুদ্ধে জাতির পিতার এই ভাষণের দিকনির্দেশনাই ছিল সে সময় বজ্রকঠিন জাতীয় ঐক্যের মূলমন্ত্র। জাতির পিতার এই ভাষণ তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করবে।

এসময় ডা: অর্ণা জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।