২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কার্যকারিতা শুরু-দায়িত্ব নিলেন নুর-রাব্বানি

বেলা ১১টায় ডাকসু ভবনে এ সভা শুরু হয় । এ সভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নিলেন নবনির্বাচিত ভিপি-জিএস সহ বিভিন্ন পদের ২৫ জন প্রতিনিধি।

সভায় সভাপতিত্ব করেন ডাকসুর সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ডাকসুর জিএস গোলাম রব্বানী। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর রাব্বানী কেন্দ্রীয় সংসদের সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন। এসময় জিএস সভাপতির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের অনুমতি নেন। এক বছরের জন্য অনুমতি দেন ভিসি ড. আখতারুজ্জামান।

ডাকসু ভিপি নুরুল হক নূর বলেন, আট জন নিরপেক্ষ শিক্ষক যারা নির্বাচন পর্যবেক্ষণ করেছেন তারাও প্রশ্নবিদ্ধ ভূমিকার কারণে এই নির্বাচনের পুনর্নির্বাচন চেয়েছেন। সুতরাং বিতর্কিত নির্বাচনে আমরা চাই না মাননীয় প্রধানমন্ত্রীকে আজীবন সদস্য ঘোষণা করা হোক।

ডাকসু জিএস গোলাম রাব্বানী বলেন, ইতিপূর্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ডাকসুর আজীবন সদস্য করা হয়েছে। দ্বিতীয় ব্যক্তি হিসেবে প্রধানমন্ত্রীর নাম এসেছে। আমরা ডাকসুর পক্ষ থেকে সর্বসম্মতভাবে ডাকসুর সভাপতি বরাবর প্রস্তাব দিয়েছি।