আওয়ামী লীগ এই দেশকে বর্বর ও অসভ্য রাষ্ট্রে পরিনত করেছে -মির্জা ফখরুল

Loading

হুমায়ুন কবির, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ
বাংলাদেশতো এখন কোন সভ্য গণতান্ত্রিক দেশ না, দেশকে বর্বর, অসভ্য রাষ্ট্রে পরিনত করেছে আওয়ামী লীগ উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিনত হয়েছে।

অর্থমন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতে বলেন তিনি তো অনেক কিছুই করতেছেন। যেগুলোর সাথে আইন, সংবিধান, নৈতিকতার কোন সংযোগ নেই। তিনি পাচার করা টাকার বৈধতা চেয়েছেন পার্লামেন্টে। তারা টাকা পাচার করছেন আবার তা ফিরিয়ে আনতে আইন তৈরি করছেন। দেশটা লুটপাট করছে আওয়ামী লীগ।

গতকাল বুধবার ১৫ জুন ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি তার নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।

নির্বাচনের সময় একটি নিরপেক্ষ সরকার খুব বেশি প্রয়োজন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, কুমিল্লার নির্বাচনে নির্বাচন কমিশন ব্যার্থ হয়েছে। একজন সংসদ সদস্যকে কুমিল্লা থেকে বের করতে না পেরে নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছে নির্বাচন কমিশন। তাহলে বাংলাদেশের ভবিষৎ নির্বাচন কি হবে? প্রথমেই নির্বাচন কমিশন দেখালো তার ক্ষমতা নেই সেই নির্বাচন কমিশন কিভাবে নির্বাচন পরিচালনা করবে। এই সরকার নির্বাচন ব্যবস্থা সম্পুর্ণরুপে ধ্বংস করে দিয়েছে।

বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচনে যাবে না বিএনপি, উল্লেখ করে তিনি আরো বলেন, নির্বাচন ব্যবস্থাকে এই সরকার এমন জায়গায় নিয়ে গেছে যে মানুষ এখন ভোট দিতে পারে না। ভোট দিলেও এখন গননার সময় রেজাল্ট পরিবর্তন হয়ে যায়। সেজন্য আমরা এই সরকারের আওতায় কোন নির্বাচনে যাবো না কোন দল যাবে না এমন সিদ্ধান্ত হচ্ছে। আমরা প্রতিবাদ জানাচ্ছি, আপত্তি জানাচ্ছি না শুনলে আমরা আন্দোলনে যাবো।

এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুব দলের সভাপতি আবুনুর চৌধুরী ও অন্যন্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।