আশুলিয়ায় করোনা প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

Loading

সাভার প্রতিনিধি: সাভারের আশুলিয়ায় করোনা ভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাসেবীদের নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে আশুলিয়ার দোসাইদ এ.কে স্কুল মাঠে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন আশুলিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাজী মোশারফ হোসেন।

এসময় বক্তারা করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে নিজেকে, পরিবার ও সমাজকে বাঁচানোর জন্য করনীয় বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। সকলকে করোনা মোকাবেলা বার বার হাত ধোয়া, সমসময় মাস্ক ব্যবহার করা, জনসমাগম এড়িয়ে চলা এবং সামাজিক দুরুত্ব বজায় রাখাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সভাপতির বক্তব্যে হাজী মো. মোশারফ হোসেন বলেন, এলাকায় একজন করোনা রোগী সনাক্ত হওয়ার পর ভয়ে কেউ তার কাছে যায়নি। তখন আমি নিজেই উদ্যোগী হয়ে ওই রোগীকে এ্যাম্বুলেন্সে করে ঢাকায় হাসপাতালে পাঠিয়েছি। বর্তমানে সে সুস্থ্য হয়ে বাসায় ফিরে এসেছে। আজকের কর্মশালা থেকে আমরা করোনা মোকাবেলা করনীয় বিভিন্ন বিষয়ে বিস্তরভাবে ধারনা পেলাম।

এছাড়া করোনা প্রতিরোধে স্বেচ্চাসেবী টিম গঠন করে আশুলিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় সাধারণ মানুষকে সচেতন সৃষ্টি ও সকল প্রকার বিধি নিষেধ মেনে চলার জন্য জনগনতে উৎসাহিত করা বলেও জানান মোশারফ হোসেন।

এসময় এভার লাস্টিং মানবাধিকার সংস্থার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বাদশা, সাংগঠনিক সম্পাদক মো. সোলায়মান ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।