ঈদকে সামনে রেখে সাভার ট্যানারিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত।ভিডিও সহ।

Loading

বিপ্লব সাভার : আসন্ন কোরবানীর ঈদকে সামনে রেখে সাভারে বিসিক শিল্প নগরী ট্যানারীতে চামড়া শিল্পনগরির সর্বশেষ অবস্থা এবং লবণ মজুদ পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে শিল্প মন্ত্রণালয়ের সচিব আব্দুল হালিম।

বুধবার দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নেরর হেমায়েতপুরের হরিণধরা এলাকায় বিসিক শিল্প নগরী ট্যানারিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় এসময় বিভিন্ন ট্যানারির মালিক ও সাংবাদিকরা ও বিসিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় এসময় শিল্প সচিব আব্দুল হালিম বলেন আসন্ন কোরবানীর ঈদে চামড়া শিল্প নগরীতে কাঁচা চামড়া আসতে কোন সমস্যা হবে না এখন বর্তমানে চামড়া শিল্প নগরীর অবস্থা ভালো জানিয়ে তিনি আরও বলেন চামড়া শিল্প দেশের একটি ঐহিত্যবাহী শিল্প আমাদের রপ্তানি বাণিজ্যে তৈরি পোশাকের পরেই এ শিল্পের অবস্থান এর কাঁচামালেও বাংলাদেশ সমৃদ্ধ। এছাড়া এখাতে শতকরা ৬০ ভাগ মুল্য সংযোজনের সুযোগ রয়েছে আমরা ২০২১ সাল নাগাদ এ শিল্পখাতে ৫ বিলিয়ন মার্কিন ডলালের বাজার থাকলেও বাংলাদেশ এখাতে মাত্র ১.২ বিলিয়ন মার্কিন ডলার মুল্যের পণ্য রপ্তানী করে থাকে।

১৯৪.৪০ একর জমির উপর নির্মিত এ প্রকল্পের প্লট সংখ্যা ২০৫টি এসব প্লটে ১৫৫টি শিল্প ইউনিট হবে এর মধ্যে ১৩০টিরও বেশী ট্যানারি চালু রয়েছে।