এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীদের হাতে নকল বিতরণ ।

Loading

গাইবান্ধার সুন্দরগঞ্জে চলমান এসএসসি পরীক্ষায় শিক্ষার্থীদের হাতে নকল বিতরণের অভিযোগ ।

শনিবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১২টায় কাঠগড়া দ্বি মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। আজ গণিত বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের  কাঠগড়া দ্বি মুখী  উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাহির থেকে এক অবিভাবক জানালা দিয়ে নকল বিতরণ করেছেন। এ সময় তিনি একাধিকবার ভিতরের পরীক্ষার্থীদের সাথে কথা বলেন। বিষয়টি নজরে আসলে সেই অবিভাবকেরর সাথে কথা বলতে গেলে তিনি পালিয়ে যান।

কাটগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ ভবনটিতে ( ১৬, ১৭, ১৮) এ নকল বিতরণের ঘটনা ঘটে । পরে এ বিষয়ে সময়ের খবর ২৪ এর  প্রতিনিধি মোঃএনামুল হক কে ফোনালাপে কেন্দ্র সচিব ইউনূস আলী সরকার বলেন , তিনি এ বিষয়ে কিছু জানেন না এবং নকলের বিষয়টি অস্বীকার করেন ।

তিনি বলেন, নকল রোধে ভিতর থেকে সকল জানালা বন্ধ রাখা হয়েছে। বাহির থেকে নকল বিতরণের কোন সুযোগ নেই বলেও জানান। কিন্তু নকল বিতরণের প্রমান স্বরুপ ছবি ও ভিডিও আছে দাবি করলে তিনি বলেন, এটা শত্রুতামূলক করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী বলেন, বিষয়টি অত্যান্ত দুঃখজনক। এতো নিরাপত্তার মধ্যে অবিভাবকের নকল বিতরণ করার সুযোগ থাকেনা। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।