কটিয়াদীতে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে উত্তরণ মেলা

Loading

মিয়া মোহাম্মদ ছিদ্দিক,কটিয়াদী(কিশোরগঞ্জ):
কিশোরগঞ্জের কটিয়াদীতে জাতীয় কর্মসূচীর আলোকে মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল বাংলাদেশ দুইদিন ব্যাপি উত্তরণ মেলা উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে র‌্যালিটি বের হয়ে কটিয়াদী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কটিয়াদী সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে এসে শেষ হয়।

পরে আলোচনাসভায় উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার সৈয়দ আমজাদ হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ছাইদুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ মুশতাকুর রহমান।বিশেষ অতিথি ছিলেন কটিয়াদী পৌর মেয়র শওকত উসমান,উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা মোঃ নাজমুস সালেহীন, কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদাত হোসেন,উপজেলা শিক্ষা অফিসার সৈয়দ আহমেদ,কৃষি অফিসার মুকশেদুল হক,সমাজসেবা অফিসার মঈনুর রহমান মনির,ভারপ্রাপ্ত উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কামান্ডার ইসরাঈল মিয়া,প্রাথমিক শিক্ষক সমিতির সাঃ সম্পাদক মাহবুবুর রহমান,বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ আরো অনেকে।

এ সময় উত্তরণ মেলা মুক্তিযোদ্ধা,সর্ব শ্রেনী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।সবশেষে মেলা স্টল গুলো পরিদর্শন করেন অতিথিগণ।দুইদিন ব্যাপি উত্তরণ মেলা ৩৩টি স্টল অংশগ্রহন করেন।

দুইদিন ব্যাপি উত্তরণ মেলায় ১ম দিন গৃহীত কর্মসূচীর মধ্যে র‌্যালি,আলোচনাসভা,উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শনী, স্টল পরিদর্শন,জাতীর পিতার জীবনীর ওপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনী,স্থানীয় বিভিন্ন উন্নয়ন তথ্য সমৃদ্ধ চিত্র/ভিডিও প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

২য় দিন গৃহীত কর্মসূচীর মধ্যে রুপকল্প ২০৪১ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিষয়ক সেমিনার, উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিতি বক্তৃতা প্রতিযোগিতা,স্থানীয় বিভিন্ন উন্নয়ন তথ্য সমৃদ্ধ চিত্র/ভিডিও প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠান।