কালিয়াকৈরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৮০ টি কক্ষ ভস্মীভূত

Loading

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নের তেলিরচালা গ্রামে অগ্নিকাণ্ডে ২৮০ টি ঘর পুড়ে ছাই হয়েছে।

সোমবার রাতে তেলিরচালা গ্রামের টিনশেড কলোনির একটি  কক্ষে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এরপর আগুন দ্রুত কলোনিতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ২৮০টি কক্ষ পুড়ে ছাই হয়ে যায়।

এসব কক্ষে স্থানীয় বিভিন্ন কারখানার শ্রমিকরা বসবাস করতেন। অগ্নিকাণ্ডে তাদের আবসাববপত্র,কাপড় চোপড়, ইলেক্ট্রনিক্স সামগ্রী ও নগদ টাকা পুড়ে যায়। সাইফুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, তেলিরচালা এলাকায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদের জমি ভাড়া নিয়ে সফিকুল ইসলাম ও আলম নামের দুই যুবক ১৫০টি ঘর ও ২০টি দোকান নির্মাণ করে পোশাক তৈরির কারখানার শ্রমিকদের কাছে ভাড়া দেন।

 ভাইস চেয়ারম্যান সেলিম আজাদও পরে তার জমিতে ১১০টি কক্ষ নির্মাণ করে ভাড়া দেন।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কোন কক্ষ থেকে গ্যাসের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে তদন্ত ছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যাচ্ছে না।