গণআন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটানো হবে: শামা ওবায়েদ

Loading

বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেছেন, এ সরকারের অধীনে নির্বাচন হবে না। নির্বাচন করতে হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। একদফা দাবি আর বিএনপির মধ্যে সীমাবদ্ধ নেই, সতেরো কোটি মানুষেরও একই দাবি।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে ফরিদপুর শহরের কাঠপট্টি এলাকার বিএনপির কার্যালয়ের সামনে এক সমাবেশে এ কথা বলেন তিনি।

শামা ওবায়েদ বলেন, ‘জনগণ ভালো নেই, তিন বেলা ঠিকমতো খেতে পারে না মানুষ। গুম, খুন, রাহাজানিতে সারা দেশ বিপর্যস্ত। আমাদের হাজার হাজার নেতাকর্মীর নামে মামলা দেয়া হচ্ছে। বিগত দিনে যে মামলাগুলো হয়েছে অতিশিগগিরই সেগুলোর রায় ঘোষণা করা হবে বলে তারা অফিসিয়ালি নির্দেশ দিয়েছেন। একারণে এ সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।’

তিনি বলেন, ‘যদি দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হয়, তাহলে আওয়ামী লীগকে যেতে হবে। আর যদি আওয়ামী লীগ থাকে, তাহলে দেশে কোনোদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না। বেগম খালেদা জিয়া অসুস্থ, তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হয় না। আমাদের একটাই কর্মসূচি এখন এ সরকারের পতন।

অন্যথায় গণআন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটানো হবে।’
সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলহাজ জহিরুল হক শাহজাদা মিয়া।

সমাবেশে আরও বক্তব্য রাখেন-বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাসকুর রহমান মাসুক, সেলিমুজ্জামান সেলিম, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, সদস্য সচিব একে কিবরিয়া স্বপন প্রমুখ।

সমাবেশ পরবর্তী দলীয় কার্যালয় থেকে গণমিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্রহ্মসমাজ সড়কে গিয়ে শেষ হয়।