গফরগাঁওয়ে ডাকাত আতঙ্কে নজি বসতভটিায় উঠতে পারছনে না ষার্টোধ্ব গোলন্দাজ”

Loading

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের গফরগাঁও উপজলোর নগিুয়ারী ইউনয়িনরে চাকুয়া গ্রামরে মৃত আব্দুল গণি শখেরে সন্তান মোঃ গোলন্দাজ ময়িা।

গত ২৭বছর যাবত নজি বসতভটিায় ফসলি জমতিে চাষাবাদ করে কোনরকম জীবন-যাপন করে আসছলি ষার্টোধ্ব গোলন্দাজ। এলাকার কছিু ভূমদিস্যুর নজর পড়ে গোলন্দাজ এর জমরি উপর।

গোলন্দাজ পরবিার ও  নাম উল্লখে না করা র্শতে এলাকাবাসী কয়কেজন জানান, র্দীঘদনি যাবৎ গোলন্দাজ এর পতৈৃক সম্পত্তি নয়িে বরিোধ চলে আসছলি। বশে কছিুদনি ধরে র্কোটে মামলা চলমান অবস্থায় নষিধোজ্ঞা জারি করা হয় তাদরে সম্পদরে উপর। তব,ে আদালতরে আদশে অমান্য করে আইনকে বৃদ্ধাঙ্গুলি দখেযি়ে স্থানীয় দুস্কৃতকিারী অবধৈভাবে জমতিে বাঁশরে খুঁটি দযি়ে জবর দখলরে চষ্টো করে বলে অভযিোগ গোলন্দাজরে।

স্থানীয় ডাকাতদল জোরর্পূবক জমটিি দখলে নয়িে শুরু করে দয়ে সবজি চাষ। জমরি মালকি গোলন্দাজ জমি দখলে বাধা দওেয়ায় দশেীয় অস্ত্রশস্ত্র নযি়ে গোলন্দাজ কে হামলা করে এবং স্থানীয়দরে সহযোগতিায় প্রাণে বঁেচে যায় ষার্টোধ্ব গোলন্দাজ। তার অভযিোগ, প্রতনিযি়তই তাদরেকে ডাকাতদল হুমকি দযি়ে যাচ্ছনে প্রাণনাশরে। এই ঘটনায় গোলন্দাজ পাগলা থানায় একটি অভযিোগ দায়রে করেন ।

এলাকাবাসীর অভযিোগ, বভিন্নি সময়ে ডাকাতি সন্ত্রাসী র্কাযকলাপে এলাকায় ত্রাসরে রাজত্ব কায়মে করছনে স্থানীয় ডাক্তাত দলটি ।

গোলন্দাজ এর সম্পত্তরি তফসলি, জলো ময়মনসংিহ ,থানা পাগলা ,মৌজা চাকুয়া খতযি়ান নং এসএ বআিরএস ২২৫ ,২৩৭৩ ,দাগ নং এস এ ৪৮৪, জমরি পরমিাণ ৪৩ শতাংশ , জমরি চৌহদ্দি উত্তরে রহমান গং, দক্ষনিে প্রথম পক্ষ নজি, র্পূবে আবুল-কালাম গং,পশ্চমিে প্রথম পক্ষ।