গরীব মানুষদের জন্য ও‌সির ব্য‌তিক্রমী উদ্যোগ।

Loading

ঠাকুরগাঁও সদর থানার প্রধান ফটকের একটি ব্যানারে লেখা, ‘মামলা ও জিডি করতে টাকা লাগে না। গরীব অসহায়‌দের জন্য বিনা টাকায় অভি‌যোগ লি‌খে দি‌তে সহ‌যো‌গিতা কর‌বে পু‌লিশ। আর এই ব্যানারটি দেখে চোখ আটকে যাচ্ছে সাধারণ মানুষের।

পুলিশ বলছে, মানুষ যাতে প্রতারিত না হয় সে জন্য এই ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়েছে। এটা দেখে অনেকে পুলিশের এই শুভ উদ্যোগকে স্বাগত জানিয়েছে।

সদর থানার ওসি আশিকুর রহমান বলেন, ‘মানুষ যাতে দালালচক্র বা অন্য কোনোভাবে প্রতারণার শিকার না হয়, এ জন্য ওই ব্যানার থানার মূল ফটকে ঝুলিয়ে রাখা হয়েছে এ ছাড়াও খোলা হ‌য়ে‌ছে বি‌শেষ সা‌র্ভিস সেন্টার। থানায় ঢুকলে যে কারো চোখে পড়বে এটা। এতে করে থানায় মামলা ও জিডি করতে আসা কোনো মানুষের সঙ্গে কেউ প্রতারণা করতে পারবে না।

তিনি আরো বলেন, ‘ঘুষ-দুর্নীতিরোধে আমাদের সকলকেই সচেতন হতে হবে। সবাই সচেতন হলে সমাজ থেকে ঘুষ-দুর্নীতি উঠে যাবে। মানুষ তার প্রকৃত সেবা পাবে।

সদর উপ‌জেলার জগন্নাথপুর গ্রামের বাসিন্দা র‌ফিকুল ব‌লেন, ‘একটি মারধরের ঘটনায় কিছু‌দিন আগে থানায় গিয়েছিলাম। টাকা-পয়সা ছাড়াই মামলা করেছি।’ উপহার হি‌সে‌বে পে‌য়ে‌ছি দুই‌টি চক‌লেট। এতে থানায় আসা যাওয়া কর‌তে ভয় ভী‌তি ক‌মে গে‌ছে।

শহ‌রের শাহপাড়া-ম‌হল্লার বা‌সিন্দা আলী হো‌সেন ব‌লেন , ‘আমার জানা মতে, ঠাকুরগাঁও সদর থানায় মামলা ও জিডি করতে কোনো টাকা লাগে না। থানার ওসি টাকা নেওয়ার বিষয়টি প্রশ্রয় দেন না। বিধায় থানায় গিয়ে কাউকে টাকা দিতে হয় না।